বীরগঞ্জে জমি সংক্রান্ত দ্বন্দ্বে আহত খাজিম উদ্দীন

প্রকাশিত: ১৬ জুলাই, ২০২১ ১০:১১:২৮

বীরগঞ্জে জমি সংক্রান্ত দ্বন্দ্বে আহত খাজিম উদ্দীন

মোঃ নাজমুল ইসলাম, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় জমি সংক্রান্ত ভাই ভাই দ্বন্দ্বে বড় ভাই  খাজিমউদ্দীন (৬০) কে আহত করে ছোট দুই ভাই জহিরুল ও নজির উদ্দীন।

গত ১৪ জুলাই  (বুধবার) বীরগঞ্জ উপজেলার ১০নং মোহনপুর ইউনিয়নের চকোজিড়া গ্রামে জমি সংক্রান্ত তুচ্ছ বিষয় নিয়ে দ্বিধা দ্বন্দ্বে ভাই ভাই লিপ্ত অতঃপর আচমকা হামলা করে হাতে গুরুত্বর আহত হয়ে খাজিমউদ্দীন (৬০) চিকিৎসাধীন অবস্থায় বীরগঞ্জ উপজেলা সদর হাসপাতালে ভর্তি রয়েছেন।

আহত খাজিমউদ্দীন সাথে কথা হলে তিনি বলেন, জমির ড্রেন বর্ষাকালে অপ্রয়োজনীয় হওয়ায় ড্রেন কেটে জমিতে পরিণত করেছি, হঠাৎ ছোট ভাই জাহিরুল বলেন পূরণো ড্রেন এখনই বেঁধে দেওয়া লাগবে, বড় ভাই খাজিমউদ্দীন বলেন পানির প্রয়োজনে আমার জমি থেকে চারাগাছ উঠিয়ে সেজ দেওয়ার অনুমতি দেওয়া হলো, কিন্তু ছোট ভাই জাহিরুল কোনো সমাধান না নিয়েই উত্তেজিত হয়ে খাজিমউদ্দীনের পাশের জমির ড্রেন কেটে ফেলে, তাৎক্ষনিক খাজিমউদ্দীন বাদ্বা দেওয়ায় বাক দ্বিধা দ্বন্দ্বে লিপ্ত হয় ছোট ভাই  জাহিরুল। অতঃপর খাজিমউদ্দীন ও জাহিরুলে বাক দ্বন্দ্ব দেখে বড় ভাই সম্পূর্ন সমাধানের পর্যায়ে নিয়ে আসে। 

কিন্তু ছোট ভাই জাহিরুল সমাধান না করে খাজিমউদ্দীন এর ২য় তম ছোট ভাই নুজিরউদ্দীনের পর্বের দ্বন্দ্ব কে কেন্দ্র করে ছোট দুই ভাই একত্রিত হয়ে বড় ভাই খাজিমউদ্দীনকে জখন করার উদ্দেশ্যে বাড়িতে আচমকা হমলা করে, এবং কোদালের আগাত ঘাড়ে করার উদ্দেশ্য দেখে হাত দিতে কোদাল আটকাতে গিয়ে হাতে প্রচন্ড ভাবে যখম হয় খাজিরউদ্দীন। 

ছোট ভাই নুজিরউদ্দীনের পর্বে দ্বন্দ্বের বিষয়ে খাজিমউদ্দীন বলেন, নুজিরউদ্দীনের ঘড়ের মাটির দেওয়ার আমার গরু ছুটে গিয়ে ভেঙে ফেলে তাৎক্ষণিক দেওয়াল সমাধান না করে দেওয়া ঝগড়ার পাশাপাশি এক পর্যায়ে হামলা করে ঝাটা পিটা করে ছোট ভাই নুজিরউদ্দীন, সেই সূত্র ধরে দুই ছোট ভাই একত্রিত হয়ে আঘাত হানে বড় ভাই খাজিমউদ্দীন এর উপড় বর্তমান খাজিমউদ্দীন  চিকিৎসাধীন অবস্থায় বীরগঞ্জ উপজেলা সদর হাসপাতালে ভর্তি রয়েছেন।

আহত খাজিরউদ্দীনের বড় ছেলে আশিকুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, হঠাৎ আচমকা হামলা করে আমার বাবাকে আমার ছোট চাচারা তাদের বাঁধা দিতে গেলে আমার কাঁধে প্রচন্ড ভাবে আঘাত হানে। আমরা কোনো বাক দ্বিধা দ্বন্দ্ব চাই না, আমারা চাইনা আমাদের উপর একের পর এক তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে কেউ হামলা করুক, আমরা দোষীর দিষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

প্রজন্মনিউজ২৪/এফএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ