‘বগুড়ায় নারী উদ্যোক্তা তৈরির লক্ষে সেলাই মেশিন বিতরণ’

প্রকাশিত: ১৬ জুলাই, ২০২১ ০৯:৪৪:১১

‘বগুড়ায় নারী উদ্যোক্তা তৈরির লক্ষে সেলাই মেশিন বিতরণ’

সাবিক ওমর, বগুড়া প্রতিনিধিঃ নারী উদ্যোক্তা তৈরির লক্ষে বগুড়ার শাজাহানপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে সেলাই মেশিন বিতারন করা হয়।

বৈশ্বিক করোনা মহামারিতে যখন হাজারো নারী ঘর বন্দী,তখন শাজাহানপুরের কর্মঠ, দুঃস্থ মহিলাদের আত্মকর্ম স্থানের জন্য ১৫ জুলাই রোজ বৃহস্পতিবার উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরে কয়েকটি  সেলাই মেশিন বিতারন  করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহারাব হোসেন ছান্নু,উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিলীপ কুমার চৌধুরী, সাধারন সম্পাদক  তালেবুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান  হেফাজত আরা মিরা সহ উপজেলা যুব উন্নয়ন দপ্তরের কর্মকর্তাগন।

প্রধান অতিথি প্রভাষক সোহরাব হোসেন ছান্নু বলেন,নারীর আত্মকর্মসংস্থান ও অর্থ নৈতিক কর্মকাণ্ড সম্পৃক্ত করার জন্য এ অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে। অনেক সময় দুঃস্থ অসহায় ও আর্থিক ভাবে অসচ্ছল নারীদের পক্ষে মেশিন ক্রয় করা সম্ভব হয় না।

এর ফলে ইচ্ছা থাকলেও অসহায় নারীর পক্ষে আত্মকর্ম সংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থ নৈতিক কর্মকাণ্ডে অংশ গ্রহনের সুযোগ থাকে না।তাই নিধারিত খাত থেকে সেলাই মেশিন ক্রয় করে মহিলাদের মাঝে বিতারন করা হয়।

প্রজন্মনিউজ২৪/এফএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ