বাংলাদেশকে স্মরণ আর্জেন্টিনার সাবেক অধিনায়কের

প্রকাশিত: ১৫ জুলাই, ২০২১ ০৫:০৫:৪১

বাংলাদেশকে স্মরণ আর্জেন্টিনার সাবেক অধিনায়কের

আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষদের এমন উন্মাদনা বহুবার পৌঁছেছে বুয়েনোস আইরেসেও। কোপা আমেরিকার শিরোপা জেতার পর বাংলাদেশের উন্মাদনায় মোহিত আর্জেন্টিনার সাবেক অধিনায়ক হুয়ান পাবলো সোরিন।

২৮ বছর পর চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। দূর হয়েছে তাদের দীর্ঘদিনের আক্ষেপ। দেশটির প্রতিটি এলাকাতেই চলছে উৎসব। এমন সময় বাংলাদেশকে স্মরণ করলেন পাবলো সোরিন। কোপা জয়ের পরেই বাংলাদেশে উৎসবের একটি ভিডিও যুক্ত করে নিজের ইন্সটাগ্রামে দিয়েছেন দীর্ঘ এক পোস্ট। সেখানে তিনি স্মরণ করেছেন ২৬ বছর আগে বাংলাদেশিদের তাকে সমর্থন দেওয়ার কথা।

পোস্টে তিনি লিখেছেন, ‘২৬ বছর আগে ১৯৯৫ সালে ব্রাজিলের বিপক্ষে আমরা কাতারে খেলেছিলাম। তখন পরিবারের সঙ্গে যোগাযোগ করার কাজটি ছিল অনেক কষ্টের। যাই হোক, ব্রাজিলের সঙ্গে ওই ম্যাচে সময় গ্যালারিতে আর্জেন্টিনার পতাকা নিয়ে এসেছিলো কিছু বাংলাদেশি এবং হাসিমুখে তারা আমাদের সমর্থন দিয়েছিল।

তিবি আরও বলেন, ওই পতাকায় দূর থেকে খেয়াল করেছিলাম একটা কথা লেখা, বাংলাদেশ। জোরে চিৎকার করে, লাফিয়ে, নেচে আমাদের সমর্থন জানিয়ে যাচ্ছিল তারা। আজ আমি তাদের স্মরণ করতে চাই, আর এই মুহূর্তটা উৎসর্গ করতে চাই বাংলাদেশ ও বাংলাদেশিকে। যারা পৃথিবীর অন্যপ্রান্তে থেকেও কোপা আমেরিকা জয়ের পর রাস্তায় নেমে এসেছে। আনন্দ-উল্লাসে মেতে উঠেছে।

তার পোস্টে তিনি ম্যারাডোনা ও মেসিকে ধন্যবাদ জানিয়ে  বলেন ধন্যবাদ দিয়েগো ম্যারাডোনাকে, ধন্যবাদ লিও মেসিসহ বাকিদের, যারা আমাদের ৭৮ ও ৮৬ তে শিরোপা জিততে সাহায্য করেছেন। আমাদের দেশের সমর্থকেরা ছড়িয়ে আছেন বিশ্বজুড়ে। ২৮ বছর পর আর্জেন্টিনা তাদের প্রাপ্যটা বুঝে পেলো।

প্রজন্মনিউজ২৪

এ সম্পর্কিত খবর

এশিয়া-প্রশান্ত অঞ্চলে দ্রুততম অর্থনৈতিক উন্নয়নের দেশ বাংলাদেশ : প্রধানমন্ত্রী

বিসিবি নির্বাচন ৬ অক্টোবর ১৭১ কাউন্সিলর চূড়ান্ত

জলবায়ু সংকট মোকাবেলায় বলিষ্ঠ পদক্ষেপের আহ্বান প্রধানমন্ত্রীর

সন্দ্বীপ উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত

আইসিইউ থেকে কেবিনে বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব

সাবেক কোচ ও ক্রীড়া লেখক জালাল আহমেদ আর নেই

আবারো কানাডার প্রধানমন্ত্রী হলেন জাস্টিন ট্রুডো

পাকিস্তান সফর বাতিলের ঘটনাটি অত্যন্ত লজ্জার : উইলিয়ামসন

বঙ্গবন্ধুর নামে জাতিসংঘ সদরদপ্তরে বেঞ্চ উৎসর্গ ও বৃক্ষরোপণ

জয়ের পথে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন