বাংলাদেশকে স্মরণ আর্জেন্টিনার সাবেক অধিনায়কের

প্রকাশিত: ১৫ জুলাই, ২০২১ ০৫:০৫:৪১

বাংলাদেশকে স্মরণ আর্জেন্টিনার সাবেক অধিনায়কের

আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষদের এমন উন্মাদনা বহুবার পৌঁছেছে বুয়েনোস আইরেসেও। কোপা আমেরিকার শিরোপা জেতার পর বাংলাদেশের উন্মাদনায় মোহিত আর্জেন্টিনার সাবেক অধিনায়ক হুয়ান পাবলো সোরিন।

২৮ বছর পর চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। দূর হয়েছে তাদের দীর্ঘদিনের আক্ষেপ। দেশটির প্রতিটি এলাকাতেই চলছে উৎসব। এমন সময় বাংলাদেশকে স্মরণ করলেন পাবলো সোরিন। কোপা জয়ের পরেই বাংলাদেশে উৎসবের একটি ভিডিও যুক্ত করে নিজের ইন্সটাগ্রামে দিয়েছেন দীর্ঘ এক পোস্ট। সেখানে তিনি স্মরণ করেছেন ২৬ বছর আগে বাংলাদেশিদের তাকে সমর্থন দেওয়ার কথা।

পোস্টে তিনি লিখেছেন, ‘২৬ বছর আগে ১৯৯৫ সালে ব্রাজিলের বিপক্ষে আমরা কাতারে খেলেছিলাম। তখন পরিবারের সঙ্গে যোগাযোগ করার কাজটি ছিল অনেক কষ্টের। যাই হোক, ব্রাজিলের সঙ্গে ওই ম্যাচে সময় গ্যালারিতে আর্জেন্টিনার পতাকা নিয়ে এসেছিলো কিছু বাংলাদেশি এবং হাসিমুখে তারা আমাদের সমর্থন দিয়েছিল।

তিবি আরও বলেন, ওই পতাকায় দূর থেকে খেয়াল করেছিলাম একটা কথা লেখা, বাংলাদেশ। জোরে চিৎকার করে, লাফিয়ে, নেচে আমাদের সমর্থন জানিয়ে যাচ্ছিল তারা। আজ আমি তাদের স্মরণ করতে চাই, আর এই মুহূর্তটা উৎসর্গ করতে চাই বাংলাদেশ ও বাংলাদেশিকে। যারা পৃথিবীর অন্যপ্রান্তে থেকেও কোপা আমেরিকা জয়ের পর রাস্তায় নেমে এসেছে। আনন্দ-উল্লাসে মেতে উঠেছে।

তার পোস্টে তিনি ম্যারাডোনা ও মেসিকে ধন্যবাদ জানিয়ে  বলেন ধন্যবাদ দিয়েগো ম্যারাডোনাকে, ধন্যবাদ লিও মেসিসহ বাকিদের, যারা আমাদের ৭৮ ও ৮৬ তে শিরোপা জিততে সাহায্য করেছেন। আমাদের দেশের সমর্থকেরা ছড়িয়ে আছেন বিশ্বজুড়ে। ২৮ বছর পর আর্জেন্টিনা তাদের প্রাপ্যটা বুঝে পেলো।

প্রজন্মনিউজ২৪

এ সম্পর্কিত খবর

বেরোবিতে ইয়ুথ জার্নালিস্ট ফোরামের কর্মশালা ও ইফতার

বগুড়ায় রিক্সা-ভ্যান শ্রমিক কল্যাণ ইউনিয়নের ইফতার মাহফিল অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

বাংলা কলেজের ছাত্র না হয়েও তারা কলেজ ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি

কালোজিরা খাওয়ার পাঁচ উপকারিতা

খালেদা জিয়ার স্বাস্থ্য আবারও খারাপ, পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকেরা

পবিত্র মাহে রমজান উপলক্ষে ইউআইটিএস-এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

উচ্চমূল্যের মুঠোফোন প্যাকেজ গ্রাহকদের দুর্ভোগ বাড়িয়েছে

ব্যাটিং ভরাডুবি বাংলাদেশের, সহজ লক্ষ্য অস্ট্রেলিয়ার

পটুয়াখালীতে জেলা যুব বিভাগের ইফতার মাহফিল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ