যেভাবে হবে এসএসসি ও এইচএসসি পরীক্ষা, জানালেন শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১৫ জুলাই, ২০২১ ১১:৪৭:২৫

যেভাবে হবে এসএসসি ও এইচএসসি পরীক্ষা, জানালেন শিক্ষামন্ত্রী


করোনা পরিস্থিতিতে ঝুলে থাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা সংক্ষিপ্ত পরিসরে গ্রুপ ভিত্তিক তিন টি নৈর্বক্তিক বিষয়ে এসএসসি ও  এইচএসসি পরীক্ষা নেওয়া হবে। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) বেলা ১১টায় ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ তথ্য জানিয়েছেন। 

শিক্ষামন্ত্রী বলেন, করোনা মহামারি পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  আর ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঈদুল আজহার পর এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফরম পূরণ অনলাইনের মাধ্যমে শুরু হবে। যেহেতু কম বিষয়ে পরীক্ষা হবে, সেহেতু পরীক্ষার ফিও সে অনুযায়ী নেওয়া হবে।

তিনি বলেন, করোনা পরিস্থিতি অনুকূলে এলে সংক্ষিপ্ত সিলেবাসে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসএসসি এবং ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  তবে পরীক্ষা নেওয়া সম্ভব না হলে পূর্বের ফলাফলের ভিত্তিতে মূল্যায়ন করা হবে। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেহাল আহমেদসহ অন্যান্য বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/এফএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ