রেলের জায়গায় বেসরকারি নয়, রেলওয়ে মেডিকেল কলেজ চাই

প্রকাশিত: ১৪ জুলাই, ২০২১ ০৪:৫৭:৪২ || পরিবর্তিত: ১৪ জুলাই, ২০২১ ০৪:৫৭:৪২

রেলের জায়গায় বেসরকারি নয়, রেলওয়ে মেডিকেল কলেজ চাই

চট্টগ্রামের সিআরবি এলাকায় শতবর্ষী গাছপালা কেটে বেসরকারী হাসপাতাল নির্মাণের পরিবর্তে রেলওয়ে হাসপাতাল স্থাপনের দাবী জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটি।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবী জানানো হয়।

রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মনির বলেন, ইতিমধ্যে রেলওয়ের শ্রমিক-কর্মচারী, বিভিন্ন সংগঠন, সর্বোপরি চট্টগ্রামসহ সারাদেশের দেশপ্রেমিক জনগণ পিপিপির আওতায় চট্টগ্রামের ফুসফুস কেটে হাসপাতাল নির্মাণ প্রকল্পের বিরোধিতা করছেন। চারদিকের এই তীব্র প্রতিবাদের তোয়াক্কা করছেন না রেলপথ মন্ত্রণালয়।

সভাপতি আরো বলেন এর আগেও চট্টগ্রামে ফয়েজ লেক চক্ষু হাসপাতাল ইউএসটিসিসহ দেশের বিভিন্ন জায়গায় রেলওয়ের মূল্যবান জমি পরিত্যক্ত দেখিয়ে পিপিপির আওতায় বিভিন্ন পুঁজিবাদী স্বার্থান্বেষী মহলকে বরাদ্দ দেয়া হয়েছে। কিন্ত সেসব হাসপাতাল থেকে শ্রমিক-কর্মচারী কোন সুবিধা পায়নি। আমরা পূর্বে ও বর্তমানে পিপিপির আওতায় যত চুক্তি সম্পাদন হয়েছে সেগুলো জাতির সামনে প্রকাশের দাবি জানাচ্ছি।  

তিনি আরও বলেন, গত ১০ জুলাই মোঃ আহসান জাবির নির্মাণাধীন এ হাসপাতাল থেকে কর্মকর্তা-কর্মচারীরা চিকিৎসা সেবার ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবে বলে যে মিথ্যা আশ্বাস দিয়েছেন আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।  ইতিমধ্যে চট্টগ্রাম শহরে হাসপাতালের নগরীতে পরিণত হয়েছে। নতুন কোন হাসপাতাল প্রয়োজন আছে কিনা তা খতিয়ে দেখা দরকার। চট্টগ্রাম নগরীর পরিবেশের ক্ষতি না করে প্রয়োজনে কুমিরা রেলওয়ে হাসপাতালকে আধুনিক হাসপাতালে পরিণত করা হোক।

প্রজন্মনিউজ২৪/রফিকুল ইসলাম
 
 
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ