ওয়ানডে না খেলেই দেশে ফিরছেন মুশফিকুর রহিম

প্রকাশিত: ১৪ জুলাই, ২০২১ ০২:১৫:৩৬

ওয়ানডে না খেলেই দেশে ফিরছেন মুশফিকুর রহিম

গতকাল পর্যন্ত ঠিকঠাক ছিল জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে খেলবেন মুশফিকুর রহিম। এমনটাই জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তবে একদিন যেতে না যেতে মুশফিক নিজেই জানালেন টি-টোয়েন্টি সিরিজে তো খেলবেনই না, সঙ্গে ওয়ানডে সিরিজেও খেলবেন না তিনি।

বাংলাদশ ক্রিকেট বোর্ড-বিসিবি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মুশফিকুর রহিম পারিবারিক কারণে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

আগস্টে ঘরের মাঠে অনুষ্ঠেয় অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে হলে মুশফিকুর রহিমকে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতেই হবে। যদি না খেলেন তাহলে ঘরের মাঠে অজিদের বিপক্ষে বহুল প্রত্যাশিত সিরিজ থেকে ছিটকে যাবেন মিস্টার ডিপেন্ডেবল।

বিষয়টি এমন, করোনাকালের এই সিরিজ সামনে রেখে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) শর্ত দিয়েছে যে, টি-টোয়েন্টি দলের প্রতিটি সদস্যকেই ১০ দিনের কোয়ারেনটাইন করতে হবে। না হলে তাদের সঙ্গে খেলা যাবে না। সেক্ষেত্রে মুশফিক যদি জিম্বাবুয়ের বিপক্ষে ২০ জুলাই তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডে খেলে ২২ তারিখ দেশে ফেরেন তার ১০ দিনের কোয়ারেনটাইন শেষ হবে ১ আগস্ট। আর জিম্বাবুয়ে সিরিজ শুরু হবে ২ আগস্ট।

কিন্তু দলের সঙ্গে জিম্বাবুয়ে থেকে টি-টোয়েন্টি সিরিজ খেলে ফিরলে তা আর করতে হচ্ছে না। যেহেতু তিনি ওখানে বায়ো বাবলে আছেন। কাজেই ধরেই নেওয়া হয়েছিল যে তিনি জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি খেলছেন, যা খেলতে সিরিজের আগে অস্বীকৃতি জানিয়েছিলেন।

গেল মাসে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দল ঘোষণার আগে মুশফিক জানিয়েছিলেন, টানা বায়ো বাবলে থাকায় তিনি হাঁপিয়ে উঠেছেন তাই জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে চান না।

প্রজন্মনিউজ২৪

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন