দেশে করোনায় আজও দুই শতাধিক মৃত্যু, শনাক্ত ১২ হাজারের বেশি

প্রকাশিত: ১৩ জুলাই, ২০২১ ০৫:৫৭:০৪ || পরিবর্তিত: ১৩ জুলাই, ২০২১ ০৫:৫৭:০৪

দেশে করোনায় আজও দুই শতাধিক মৃত্যু, শনাক্ত ১২ হাজারের বেশি

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২০৩ জন। এসময়ে শনাক্ত রোগীর সংখ্যা ১২ হাজার ১৯৮ জন।

আজকের শনাক্ত হওয়া রোগী নিয়ে দেশে দ্বিতীয় দিনের মতো একদিনে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১২ হাজারের উপরে। তবে গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার চেয়ে শনাক্ত হয়েছেন কম। গতকাল একদিনে সর্বোচ্চ ১৩ হাজার ৭৬৮ জন শনাক্ত হয়েছিলেন। নতুন শনাক্ত হওয়া ১২ হাজার ১৯৮ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে সরকারি হিসেবে শনাক্ত হলেন ১০ লাখ ৪৭ হাজার ১৫৫ জন।

শনাক্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার চেয়ে মৃত্যুও কমলেও টানা তিনদিন ধরে মৃত্যু সংখ্যা দুই শতাধিক। গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২০৩ জন। গতকাল ২২০ জন ও তার আগের দিনে সর্বোচ্চ ২৩০ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০৩ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত করোনাতে মারা গেলেন ১৬ হাজার ৮৪২ জন।

গত ২৪ ঘন্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৩ হাজার ৬৩১টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৭৫৫টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭০ লাখ ৫৬ হাজার ৯৮৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৫১ লাখ ৬৯ হাজার ৫৯৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৮৭ হাজার ৩৯২টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৮৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৯১ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৬১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০৩ জনের মধ্যে পুরুষ মারা গেছেন ১৩২ জন আর নারী মারা গেছেন ৭১ জন। দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ১১ হাজার ৭৮২ জন আর নারী মারা গেলেন পাঁচ হাজার ৬০ জন।

তাদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ১১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে মারা গেছেন ১২ জন।

মারা যাওয়া ২০৩ জনের মধ্যে ঢাকা বিভাগের ৬১ জন, চট্টগ্রাম বিভাগের ৩০ জন, রাজশাহী বিভাগের ২৭ জন, খুলনা বিভাগের ৫৩ জন, বরিশাল ও সিলেট বিভগের পাঁচজন করে, রংপুর বিভাগের ১৫ জন আর ময়মনসিংহ বিভাগের মারা গেছেন সাতজন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে মারা যাওয়া ২০৩ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৫৫ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩৪ জন আর বাড়িতে মারা গেছেন ১৪ জন।

প্রজন্মনিউজ২৪

এ সম্পর্কিত খবর

সারাবিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ২২ কোটি ৮৩ লাখ ছাড়াল

কানাডায় গরমে পুড়ে শেষ হয়ে গেল একটি গ্রাম

ড্রোন হামলায় কাবুলে  শিশুসহ ১০ জনের মৃত্যু: দায় স্বীকার যুক্তরাষ্ট্রের

বাংলাদেশে আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না: কৃষিমন্ত্রী

২ বছরেও সিএনএস কর্তৃক বুকিং সহকারীরা অর্থ না পাওয়ায় ক্ষোভ

মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের অনুষ্ঠান বন্ধ করলেন কাদের

 ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীরা পাবে ফাইজারের টিকা

নতুন পারমাণবিক চুক্তিতে চীন-পাকিস্তান, অস্ত্র প্রতিযোগিতার শঙ্কা

পাবনায় গোয়েন্দা অভিযানে ইয়াবাসহ দুই ব্যবসায়ী গ্রেফতার"

বেতন মওকুফের দাবিতে রাজশাহীতে ছাত্রমৈত্রীর সমাবেশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ