ইরাকের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, শতাধিক মৃত্যুর আশঙ্কা

প্রকাশিত: ১৩ জুলাই, ২০২১ ১০:৩৫:৫৭

ইরাকের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, শতাধিক মৃত্যুর আশঙ্কা

ইরাকের দক্ষিণাঞ্চলীয় নাসিরিয়া শহরের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে করোনা আক্রান্ত রোগীসহ অন্তত ৬০ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আগুনের ভয়াবহতায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। একটি অক্সিজেন সিলিন্ডারে বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়ে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

নগরীর ইমাম হুসেইন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে সোমবার (১২ জুলাই) রাতে আগুন ছড়িয়ে পড়ে। কোভিড-১৯-এ আক্রান্ত রোগীদের জন্য ওই ওয়ার্ড ব্যবহৃত হচ্ছিল। 

ইরাকের কয়েকটি গণমাধ্যমের তথ্য মতে, নিহতদের মধ্যে ৫ জন মেডিক্যাল স্টাফ, ২ জন নার্স, ৩ নারী এবং ইরাকি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কয়েকজন কর্মী রয়েছে। এখনো বহু মানুষ হাসপাতালের ভেতরে আটকা পড়ে আছে বলেই মৃতের সংখ্যা ১০০ বা তার চেয়ে বেশি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইরাকি প্রধানমন্ত্রী মুস্তফা আল-কাজিমি ঘটনাস্থল পরিদর্শন করতে নাসিরিয়া ছুটে গেছেন এবং সেখানে তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন। পার্লামেন্ট স্পিকার মোহাম্মাদ আল-হালবুসি এক টুইটার বার্তায় জানিয়েছেন, মঙ্গলবার (১৩ জুলাই) নাসিরিয়ার হাসপাতালে অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি নিরূপণের বিষয়ে একই ধরনের বৈঠক করবেন।

প্রসঙ্গত, চলতি বছরের গোড়ার দিকে ইরাকের রাজধানী বাগদাদের ইবনে খতিব হাসপাতালে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১০ ব্যক্তির প্রাণহানি হয়েছিল।#

প্রজন্মনিউজ২৪/এফএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ