এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু প্রায় সাড়ে ৪০ লাখ

প্রকাশিত: ১২ জুলাই, ২০২১ ০২:৫১:২২

এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু প্রায় সাড়ে ৪০ লাখ

প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ৬ হাজার ৩২৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭০ হাজার ৫৪৯ জনের বেশি মানুষ।

এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হলো ৪০ লাখ ৪৯ হাজার ১৩৯ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৭৬ লাখ ৩২ হাজার ৭৫৬ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ১৫ লাখ ৮৪ হাজার ২১৮ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী সোমবার (১২ জুলাই) সকাল পর্যন্ত এ তথ্য জানা গেছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৭ লাখ ৩২ হাজার ৭৫৩ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২২ হাজার ৮৪৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮৭ লাখ ৩ হাজার ৯০৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৮ হাজার ৭৯২  জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৯০ লাখ ৮৯ হাজার ৯৪০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৫৪৬ জনের।

আক্রান্তে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ১২ হাজার ৬৩৯ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ১১ হাজার ৩২৫ জন।

তালিকায় পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫৭ লাখ ৮৩ হাজার ৩৩৩ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪৩ হাজার ২ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও ইতালি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ২৯তম।

 

প্রজন্মনিউজ২৪

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ