‘আজব দেশ! দুর্নীতিবাজরা নিরাপদে, বিরুদ্ধে গেলেই গ্রেপ্তার’

প্রকাশিত: ১২ জুলাই, ২০২১ ১২:৩৭:৪৪ || পরিবর্তিত: ১২ জুলাই, ২০২১ ১২:৩৭:৪৪

‘আজব দেশ! দুর্নীতিবাজরা নিরাপদে, বিরুদ্ধে গেলেই গ্রেপ্তার’

বাংলাদেশে এখন দুর্নীতি ও লুটপাটের রাজত্ব চলছে দাবি করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব গোলাম মোস্তফা বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরে ফাটল ধরলেও দুর্নীতিবাজরা গ্রেপ্তার হয় না। এ এক আজব দেশ। এখানে দুর্নীতিবাজরা নিরাপদে থাকে আর দুর্নীতির বিরুদ্ধে লেখার কারণে সাংবাদিক গ্রেপ্তার হয়। সোমবার (১২ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে  এসব কথা বলেন।

ন্যাপের দুই নেতা বলেন, অবস্থা দৃষ্টে মনে হয় দুর্নীতিবাজদের নিয়ন্ত্রণ করার মতো এদেশে কেউ নেই। দেশের সংসদ সদস্যদের অধিকাংশই এখন ব্যবসায়ী, যা দুনিয়ার অন্য কোনো দেশে দেখা যায় না। তারা ও অসৎ আমলারা রাজনৈতিক ক্ষমতাকে ব্যাপকভাবে অপব্যবহার করে দেশে বেপরোয়া লুটপাটের রাজত্ব কায়েম করেছে। দেশ করোনা ও দুর্নীতির মত ক্ষতিকর ব্যাধিতে ক্ষত-বিক্ষত উল্লেখ করে ন্যাপের শীর্ষ এই দুই নেতা বলেন, বাংলাদেশের অর্থনীতির এমন কোনো ক্ষেত্র আজ নেই যেখানে লুটপাটের রাজত্ব কায়েম হয়নি। এটা ঘটেছে দুর্নীতির ব্যাপক বিস্তারের মাধ্যমে।

দেশে দুর্নীতি এখন শীর্ষ ব্যবসায়ী ও রাজনীতিবিদদের মধ্যে সীমাবদ্ধ নেই মন্তব্য করে ন্যাপের চেয়ারম্যান ও মহাসচিব বলেন, এটা ছড়িয়ে পড়েছে সর্বত্র, মহামারির মতো। এর ফলে অর্থনীতির নিচের স্তর পর্যন্ত দুর্নীতিতে আচ্ছন্ন হয়েছে। দুর্নীতি, স্বজনপ্রীতি ও মধ্যস্বত্বভোগীদের ঠেকানো না গেলে দেশের মানুষের মাঝে বৈষম্য কমবে না।#

প্রজন্মনিউজ২৪/এফএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ