ওসমানিনগরে রাস্তা সংস্কারে পুকুর চুরি

প্রকাশিত: ১১ জুলাই, ২০২১ ০১:২৫:৩৬

ওসমানিনগরে রাস্তা সংস্কারে পুকুর চুরি

 সিলেটের ওসমানীনগরে জনবহুল একটি রাস্তার সংস্কার কাজ শেষের ১৫ দিনের মধ্যে একাধিক স্থানে কার্পেটিং উঠে ছোট ছোট গর্তের সৃষ্টি হয়েছে। অভিযোগ উঠেছে, উপজেলার দয়ামীর-গহরপুর রাস্তার আড়াই কিলোমিটার অংশের পূর্নসংস্কার কাজে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান সরকারী দলীয় প্রভাব কাঠিয়ে উপজেলা এলজিইডি বিভাগের যোগসাজে নিন্মমানের মালামাল ব্যবহার করে রাস্তার কাজ করায় বিভিন্ন স্থানে গর্তসহ যত্রতত্র বৃষ্টির পানি জমে যাচ্ছে।

এতে আগামী কয়েক মাসের মধ্যে রাস্তার সংস্কারকৃত অংশটির অবস্থা খানাখন্দে ভরপুর হয়ে উঠবে।আড়াই কিলোমিটার রাস্তার সংস্কার কাজ জুন মাসের মাঝামাঝি শেষ করে ঠিকাদারি প্রতিষ্ঠান এসকে এন্টারপ্রাইজ। এতে ব্যয় হয় প্রায় এক কোটি ৬৪ লাখ টাকা। গত ৪ জুলাই স্থানীয়রা দেখতে পান, একাধিক স্থানে ছোট গর্ত ও এসব গর্তে পানি জমে আছে।স্থানীয়রা সামাজিক যোগযোগমাধ্যমে পোস্ট দিয়ে এ ব্যাপারে ক্ষোভ প্রকাশ ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

এ দিকে একই অভিযোগ ঠিকাদারি প্রতিষ্ঠান এসকে এন্টারপ্রাইজ বিরুদ্ধে পাশর্^বর্তী দয়ামীর-ঘোষগাঁও-রোকনপুর রাস্তার সংস্কার কাজে। কাজ শেষ হওয়ার চার মাসের মধ্যে কার্পেটিং উঠে যায় বলে স্থানীয়রা অভিযোগ করেন।তবে ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্ণধার জুবায়ের আহমদ তপু অভিযোগ ভিত্তিহীন দাবি করে বলেন, ওই রাস্তাটি তিনি দুই-তিন বছর আগে সংস্কার করেছেন। এখন ভেঙে গেলে কি করার আছে।

রোকনপুর এলাকার স্থানীয়রা জানিয়েছেন, ২০১৮-১৯ অর্থবছরের কাজ নানা অনিয়মের মধ্যে ধীরগতিতে ২০২০ সালের শেষের দিকে শেষ হয়। একইভাবে দয়ামীর-গহরপুর রাস্তায় অনিয়ম করে তড়িগড়ি করে এসকে এন্টারপ্রাইজ। এ বিষয়ে এলাকাবাসীর পক্ষ থেকে সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

উপজেলা এলজিইডি প্রকৌশলী এসএম আব্দুল্লাহ আল মামুন বলেন, জনগুরুপূর্ণ ওই রাস্তাটির সংস্কার কাজে অনিয়মগুলো গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হবে। তদন্তপূর্বক সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

প্রজন্মনিউজ২৪/তারিক আদনান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ