কোপা আমেরিকা কাপ আর্জেন্টিনার ঘরে

প্রকাশিত: ১১ জুলাই, ২০২১ ১০:১৪:৫০

কোপা আমেরিকা কাপ আর্জেন্টিনার ঘরে

অ্যানহেল ডি মারিয়ার করা একমাত্র গোলে কোপা আমেরিকার ফাইনালে লিড নেয় লিওনেল মেসির দল।ম্যাচের শুরু থেকে ব্রাজিল পায়ে বল রেখে গোল দেয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়।

আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ের নায়ক ডি মারিয়া রদ্রিগো ডি পলের দেয়া লং বল নিখুঁতভাবে ব্রাজিলের গোলকিপার এডারসনের মাথার ওপর দিয়ে জালে পাঠিয়ে দেন।

শেষ পর্যন্ত কোপা আমেরিকা কাপ লিওনেল মেশির দল ১-০ গোলে এগিয়ে থেকে জয় নিশ্চিত করে।এর মধ্য দিয়ে লিওনেল মেসির আন্তর্জাতিক শিরোপা অর্জন নিশ্চিত হল।কোপা আমেরিকার সেরা ফুটবলারের পুরষ্কার ও পেয়েছেন তিনি।

কোপা আমেরিকার অন্যান্য ম্যাচের মতো এই ম্যাচেও ফাউলের মধ্যে ব্রাজিল করেছে ২২টি, আর্জেন্টিনা ১৯টি।ম্যাচের দ্বিতীয়ার্ধে ব্রাজিল বলের নিয়ন্ত্রণ রাখলেও আর্জেন্টিনার জমাট রক্ষণের তালা খুলতে পারেননি কেউ।
শুরু সমান তালে খেলতে থাকে উভয়ই। ১৩তম মিনিটের মাথায় দারুণ এক আক্রমণ সাজায় ব্রাজিল। তবে আর্জেন্টিনার ডিফেন্ডারদের বাধা শট নিতে ব্যর্থ হন নেইমার-রিচার্লিসনরা। ২২তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে বাঁ পায়ে দারুণ এক গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন ডি মারিয়া। ২০০৪ সালে সিজার ডিলগাডোর পর ডি মারিয়া প্রথম আর্জেন্টাইন খেলোয়াড় হিসেবে কোপা আমেরিকার ফাইনালে গোল করলেন।

রিচার্লিসন বল জালে জড়ান একবার, কিন্তু তিনি ছিলেন অফসাইড।আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ শেষদিকে ডি বক্সের ভেতরে গোল ঠেকিয়ে দেন।

মাঠের যে কোণে আর্জেন্টিনার সমর্থকরা ছিলেন, সেখানে গিয়ে উল্লাসে মাতে আর্জেন্টিনার ফুটবলাররা।
লিওনেল মেসিকে তুলে হাওয়ায় ভাসিয়ে উল্লাস করেন সতীর্থরা।

 

প্রজন্মনিউজ২৪/তারিক আদনান

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ