ফিলিস্তিন ইসরায়েলি দখলদার বাহিনীর হামলা,আহত ৩৭০

প্রকাশিত: ১০ জুলাই, ২০২১ ১২:৫৩:৪৬

ফিলিস্তিন ইসরায়েলি দখলদার বাহিনীর হামলা,আহত ৩৭০

শুক্রবার (৯ জুলাই) অধিকৃত পশ্চিমতীরের নাবলুসের কাছে বেইতা শহরে বিক্ষোভের সময় ফিলিস্তিনিদের ওপর ড্রোনের মাধ্যমে টিয়ার গ্যাস নিক্ষেপ করে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী।এ সময় ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর নির্বিচার গুলিবর্ষণে ৩৭০ জনের বেশি ফিলিস্তিনি নাগরিক আহত হয়েছেন। এরমধ্যে ৩১ জন  আহত হয়েছেন তাজা গুলিতে।সেখানে ফিলিস্তিনিরা তাদের জমি জোরপূর্বক দখলের বিরুদ্ধে বিক্ষোভ করছিলেন।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, পশ্চিমতীরের নাবলুসের কাছে বেইতা শহরে জোরপূর্বক জমি দখলের বিরুদ্ধে বিক্ষোভের সময় ফিলিস্তিনিদের ওপর ড্রোনের মাধ্যমে টিয়ার গ্যাস নিক্ষেপ করে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। 
স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ফিলিস্তিনি বিক্ষোভকারীরা এসময় টায়ারে আগুন ধরিয়ে দেয় এবং ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর ওপর পাথর নিক্ষেপ করে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, পশ্চিমতীরের বেইতা শহরে শুক্রবার জুমার নামাজের পর শুরু হওয়া ফিলিস্তিনিদের এই বিক্ষোভে তাজা গুলি ও রাবারে মোড়ানো স্টিল বুলেট নিক্ষেপ করে ইসরায়েলি সেনারা।
ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর এই গুলিবর্ষণের ঘটনায় ৩৭৯ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের মধ্যে তাজা গুলিতে আহত হয়েছেন ৩১ জন ফিলিস্তিনি। তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনো মন্তব্য করেনি ইসরায়েলি সামরিক বাহিনী।
শুক্রবার একই ধরনের চিত্র দেখা গেছে ফিলিস্তিনের অন্য দুই শহর কাফর কাদুম ও বেইত দাজনে। সেখানে বিক্ষোভরত কয়েক ডজন ফিলিস্তিনিদের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ করে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। সূত্র : আল জাজিরা, রয়টার্স।

প্রজন্মনিউজ২৪/তারিক আদনান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ