দিনাজপুরের বীরগঞ্জ

গণহত্যায় শহীদ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ।

প্রকাশিত: ০৯ জুলাই, ২০২১ ০৫:৫৮:০৩

গণহত্যায় শহীদ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ।

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় নিজপাড়া ইউনিয়নের দামাইক্ষেত্র গ্রামে গনহত্যায় শহিদ পরিবারের সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জজন শীল গোপাল।

এ সময় তিনি বলেন, স্মৃতিস্তম্ভ একটি চেতনা। এই চেতনাকে মুছে ফেলে দেয়ার জন্য একটি চক্র ষড়যন্ত্র করছে। যার প্রমান দিনাজপুর মহারাজা গিরিজানাথ স্কুলে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ভেঙ্গে দিয়েছে। আমরা ৩০ লক্ষ মানুষের আত্মদানের স্মৃতিকে অম্লান করে রাখতে চাই। আর এই কারণে আমি সদ্য ভেঙ্গে ফেলা স্মৃতিস্তম্ভ পুণ:নির্মানের দাবী জানাচ্ছি। আমরা মুক্তিযোদ্ধাদের সম্মানিত করতে চাই। এ কারণে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত করতে গনহত্যার জায়গাগুলি খুজে বের করে স্মৃতিস্তম্ভ নির্মান করা হচ্ছে। আর শহীদ পরিবারগুলিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ত্রাণ পৌঁছে দিতে পেরে গর্বিত বোধ করছি।

৮ জুলাই ২০২১ বৃহস্পতিবার দুপুরে বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের দামাইক্ষেত্র গ্রামে গনহত্যা দিবস উপলক্ষ্যে মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় এমপি গোপাল এসব কথা বলেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক কমান্ডার অধ্যাপক কালিপদ রায় এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের, উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর। এছাড়া বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন, বীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. মাজেদুর রহমান, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

প্রজন্মনিউজ/সবুজ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ