রংপুরে করোনা চিকিৎসায় বাড়লো আরও ৫০ শয্যা

প্রকাশিত: ০৮ জুলাই, ২০২১ ১২:১৯:০৩

রংপুরে করোনা চিকিৎসায় বাড়লো আরও ৫০ শয্যা

খন্দকার রাকিবুল ইসলাম, রংপুর প্রতিনিধি: রংপুর বিভাগে প্রতিদিনই করোনার সংক্রমণ বাড়ছে। রোগীর চাপে হাসপাতালে জায়গা সংকুলান হচ্ছে না। এই অবস্থায় নতুন করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের একটি ভবনে আরও ৫০ শয্যা চালুর সিদ্ধান্ত নিয়েছে জেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটি।

বুধবার (৭ ই জুলাই) রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষের কার্যালয়ে একটি বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটি।

জেলা সিভিল সার্জন ডা হিরম্ব কুমার রায় বলেন, করোনা সংক্রমণ বাড়ায় আগামী সপ্তাহে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের একটি ভবনে এটি চালু হবে। প্রাথমিক ভাবে ১০ টি আইসিইউ বেড চাওয়া হয়েছে। এর আগে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে ধারণ ক্ষমতার চেয়ে বেশি রোগী ভর্তি হওয়ায় ৪ জুলাই নতুন করে ৩০ শয্যার আরো একটি করোনা ইউনিট চালু করা হয় কিন্ত সেখানেও এখন ৩৭ জন রোগী ভর্তি করা হয়েছে।

এদিকে গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ৮ জেলায় ১৩ জন মারা গেছে। ১ হাজার ৩৬৬ টি নমুনা পরীক্ষায় ৫৭১ জনের করোনা পজিটিভ হয়েছে। এ নিয়ে ৭ দিনে ৮৫ জন মারা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম।

প্রজন্মনিউজ২৪/এফএম
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ