টিসিবির ট্রাকে কম দামে পণ্য বিক্রি চলবে ঈদ পর্যন্ত

প্রকাশিত: ০৫ জুলাই, ২০২১ ১০:৩৩:৩৩

টিসিবির ট্রাকে কম দামে পণ্য বিক্রি চলবে ঈদ পর্যন্ত

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারা দেশে চলমান কঠোর লকডাউনে আবারও কম দামে পণ্য বিক্রির উদ্যোগ নিয়েছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।  টিসিবির ট্রাকে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, সয়াবিন তেল ১০০ টাকা, ডাল ৫৫ টাকা করে বিক্রি করা হবে।

নিম্ন আয়ের মানুষের জন্য সোমবার (৫ জুলাই) থেকে আগামী ২৯ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে টিসিবির ৪৫০টি ট্রাক সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল বিক্রি করবে। তবে ঈদুল আজহার ছুটিতে এ কার্যক্রম বন্ধ রাখা হবে বলে রবিবার (৪ জুলাই) টিসিবির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, টিসিবির পাশাপাশি খাদ্য মন্ত্রণালয়ের অধীনেও ন্যায্যমূল্যে পণ্য পাওয়া যাবে। টিসিবির ট্রাক থেকে ক্রেতারা জন প্রতি সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, চার কেজি চিনি ও পাঁচ লিটার তেল কিনতে পারবে। প্রতিটি ট্রাকে ৩০০ থেকে ৬০০ কেজি মসুর ডাল, ৫০০ থেকে ৮০০ কেজি চিনি ও ৮০০ থেকে ১ হাজার ২০০ লিটার পর্যন্ত সয়াবিন তেল থাকবে। 

বর্তমানে রাজধানীর বিভিন্ন বাজারে প্যাকেটজাত চিনি কেজি প্রতি ৭৮ টাকায় ও খোলা চিনি কেজি প্রতি ৭০ টাকায় বিক্রি করা হলেও টিসিবির ট্রাকে পাওয়া যাবে ৫৫ টাকায়। এছাড়া প্রতি কেজি বড় দানার মসুর ডাল ৭০ থেকে ৭৫ টাকা, মাঝারি দানার মসুর ডাল ৮০ থেকে ৯০ টাকা এবং সরু দানার মসুর ডাল ১০০ থেকে ১১০ টাকায় বিক্রি করা হলেও টিসিবি দেবে ৫৫ টাকায়। একইভাবে বোতলজাত সয়াবিন তেল লিটার প্রতি ১৪৯ টাকা এবং খোলা সয়াবিন তেল ১২৫ টাকা হলেও টিসিবি’র ট্রাকে পাওয়া যাবে কেজি প্রতি ১০০ টাকায়।

উল্লেখ্য, গত ঈদুল ফিতরে সর্বশেষ কম দামে পণ্য বিক্রি করেছিল টিসিবি। যা ১৯ জুনের পর বন্ধ রাখা হয়।#

প্রজন্মনিউজ২৪/ফাহাদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ