ফিলিপাইনে ৮৫ যাত্রী নিয়ে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১৭

প্রকাশিত: ০৪ জুলাই, ২০২১ ০১:৪৯:০৪

ফিলিপাইনে ৮৫ যাত্রী নিয়ে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১৭

ফিলিপাইনে সামরিক বাহিনীর একটি বিমান রানওয়েতে নামতে গিয়ে বিধ্বস্ত হয়েছে। আজ রবিবার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, ফিলিপাইনের দক্ষিণাঞ্চলের সুলু প্রদেশের পার্বত্য শহর পটিকুলের বাংকাল গ্রামে ঘটনাটি ঘটেছে।

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় জোলো দ্বীপে রোববার (৪ জুলাই)  সি-১৩০ বিমানটিতে ক্রু ও যাত্রী মিলিয়ে মোট ৮৫ জন ছিল। এখন পর্যন্ত কমপক্ষে ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। এতে ঘটনাস্থলেই ১৭জন নিহত হয়েছে। দেশটির কর্তৃপক্ষ খবরটি নিশ্চিত করেছে।

ফিলিপাইনের সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল সিরিলিটো সোবেজানা বলেছেন, অবতরণের আগে রানওয়ের পথ থেকে বিচ্যুত হয় বিমানটি। এরপরই এটি আছড়ে পড়ে। পাটিকুল শহরের বাংকাল নামের একটি গ্রামের কাছে এই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৪০ জনকে উদ্ধার করা হয়েছে।
 
তিনি বলেছেন, আমরা যাত্রীদের উদ্ধারে যথাসাধ্য চেষ্টা করছি। আমাদের গ্রাউন্ড কামান্ডাররা ইতোমধ্যে সেখানে পৌঁছেছেন। তারা আগুন নেভানোর জন্য যথাসাধ্য চেষ্টা করছে। এখন পর্যন্ত ৪০ জনকে উদ্ধার করা হয়েছে এবং তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।  ওই অঞ্চলের শীর্ষ কমান্ডার লেঃ জেনারেল কর্লেটো ভিনলুয়ান জানিয়েছেন, দুর্ঘটনার পর ১৭ জনের লাশ পাওয়া গেছে।

উদ্ধার করা হয়েছে এবং তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।  ওই অঞ্চলের শীর্ষ কমান্ডার লেঃ জেনারেল কর্লেটো ভিনলুয়ান জানিয়েছেন, দুর্ঘটনার পর ১৭ জনের লাশ পাওয়া গেছে।

সৈন্যদের পাশাপাশি সি-১৩০ হারকিউলি বিমানটি পাঁচটি সামরিক গাড়ি বহন করছিল। বিমানটির নির্মাতা প্রতিষ্ঠান আমেরিকান টার্বোপ্রপ। কয়েক দশক ধরে এই কোম্পানির বিমান বিশ্বের বিভিন্ন দেশের সেনাবাহিনী ব্যবহার করে আসছে।#সূত্র:নিউইয়র্ক টাইমস।

প্রজন্মনিউজ২৪/ফাহাদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ