হাবিপ্রবির নতুন ভিসি কামরুজ্জামান, বিদায় আবুল কাসেমের

প্রকাশিত: ০১ জুলাই, ২০২১ ১০:৪১:৩১ || পরিবর্তিত: ০১ জুলাই, ২০২১ ১০:৪১:৩১

হাবিপ্রবির নতুন ভিসি কামরুজ্জামান, বিদায় আবুল কাসেমের

তাফহিমুল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি: ভিসি অধ্যাপক ড. মু. আবুল কাসেম মেয়াদ শেষের পাঁচ মাস পর নতুন ভিসি পেল হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। ডা. মু. আবুল কাসেম ৪ বছর তার দ্বায়িত্ব পালন করে। গত জানুয়ারি মাসে সবার অগচরে ক্যাম্পাস ছাড়েন। আবুল কাসেম চলে গেলে অভিবাভক শুণ্য হয়ে পড়ে উত্তরের সর্বচ্চে এই বিদ্যাপিঠ হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। ডা. মু. আবুল কাসেমের স্থালাভিষিক্ত বা উপচার্যের চেয়ারে বসছেন প্রফেসর ড. এম কামরুজ্জামান।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজিপুরে এগ্রিকালচারাল ইকোনোমিকস বিভাগের প্রফেসরে দায়িত্ব পালন করে আসছিলেন। বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য ও রাষ্ট্রপতি  মো. আবদুল হামিদ তাঁকে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপচার্য পদে নিয়োগ দিয়েছেন। এ বিষয়ে আজ ৩০ জুন প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রাণালয়। যোগদানের তারিখ থেকে প্রফেসর ড. এম কামরুজ্জামান এই নিয়োগ কার্যকর হবে।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বিএইউ) কৃষি বিভাগে প্রভাষক হিসাবে তাঁর কর্মজীবন শুরু করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজিপুরে এগ্রিকালচারাল ইকোনোমিকস বিভাগের অধ্যাপক হিসাবে কর্মরত ছিলেন ২০১২ সাল থেকে।

নিয়োগের প্রজ্ঞাপনের বলা হয়, ভাইস চ্যান্সেলর হিসাবে তাঁর এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে ৪ বছর হবে। তবে প্রয়োজন ক্ষেত্রে তিনি নিয়মি চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহনের অনুষ্ঠানিকতা শেষে উক্ত মেয়াদের অবশিষ্ঠাংশ পণূ করবেন। তিনি বিধি অনুযায়ী পদশংশ্লিষ্ট অন্যান্য সুবিদা ভোগ  করবেন। তিনি বিশ্ববিদ্যলয়ের প্রদান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্সণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থ্যান করবেন।

জানা যায়, ২০১৭ সালের ৪ ফেব্রুয়ারি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্প্রাসারণ বিভাগের অধ্যাপক ড. মু. আবুল কাসেমকে চার বছরের জন্য বিশ্বাবদ্যালয়ের ৬ষ্ঠ ভিসি হিসাবে নিয়োগ দেয়া হয়। গত ১ ফেব্রুয়ারি তার মেয়াদ শেষ হয়। এরপর শিক্ষা মন্ত্রাণালয় ২২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদারকে রুটিন ভিসির দ্বায়িত্ব পালনের জন্য অফিস আদেশ দেয়।#

প্রজন্মনিউজ২৪/এফএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ