প্রধানমন্ত্রীকে হত্যার স্ট্যাটাস দেওয়া শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

প্রকাশিত: ২৪ জুন, ২০২১ ০৫:৩৩:৪৫

প্রধানমন্ত্রীকে হত্যার স্ট্যাটাস দেওয়া শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ফয়সাল আহমেদ মিনা (২৫) ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গুলি করে হত্যার স্ট্যাটাস দেয়ে। এর প্রেক্ষিতে পুলিশ ঐ শিক্ষার্থীকে গ্রেফতার করে। এই ঘটনায় বিশ্ববিদ্যালয় হতে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

আজ (২৪ জুন) রেজিস্ট্রার কর্তৃক স্বাক্ষরিত এক অফিস নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

ঐ নোটিশে বলা হয়, রাষ্ট্রবিজ্ঞানের ছাত্র ফয়সাল আহমেদ ২০১৮-২০১৯ এ শিক্ষা বর্ষে ভর্তি হন কিন্তু সে ১ম বর্ষ ১ম সেমিস্টার ও ১ম বর্ষ ২য় সেমিস্টার পরীক্ষায় অকৃতকার্য হয়। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ২০১৯-২০২১ শিক্ষাবর্ষে তার পুনঃভর্তি হওয়ার কথা থাকলেও সে ভর্তি হয়নি।

নোটিশে আরো বলা হয়, তার ফেসবুক আইডি হতে সে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী প্রসঙ্গে অনাকাঙ্ক্ষিত স্ট্যাটাস দেয়, যা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। রাষ্ট্রবিরোধী ও বিশ্ববিদ্যালয়ের আইন শৃঙ্খলা পরিপন্থি কার্ষকলাপের প্রেক্ষিতে তাকে অত্র বিশ্বিবদ্যালয় হতে সাময়িক বহিষ্কার করা হলো।

উল্লেখ্য, সদর উপজেলা যুবলীগের সহসভাপতি মাসুদ রানা বাদী হয়ে ঐ শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন পরে গোপালগঞ্জ সদর থানার পুলিশ তাকে গ্রেফতার করেন।

প্রজন্মনিউজ২৪/জহুরুল/এএআই
 
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ