মদ্রিচ ম্যাজিকে স্কটল্যান্ডের সাথে ক্রোয়েশিয়ার জয়

প্রকাশিত: ২৩ জুন, ২০২১ ১১:৫২:১৭

মদ্রিচ ম্যাজিকে স্কটল্যান্ডের সাথে ক্রোয়েশিয়ার জয়

স্কটল্যান্ডের বিপক্ষে রোমাঞ্চকর জয়ে নকআউট পর্ব নিশ্চিত করলো  ক্রোয়েশিয়া। মদ্রিচ ম্যাজিকে গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে।

ম্যাচের ১৭তম মিনিটে ইভান পেরিসিচের অ্যাসিস্ট থেকে ক্রোয়েশিয়াকে লিড এনে দেন নিকোলা ভ্লাসিচ। ডি-বক্সের ভেতর থেকে হেড দিয়ে বল ভ্লাসিচের দিকে বাড়ান পেরিসিচ আর ছয় গজের ভেতর থেকে তাতে পা ছুঁইয়ে বল জালে জড়ান ভ্লাসিচ।

২২তম মিনিটে ২৫ গজ দূর থেকে লুকা মদ্রিচের দুর্দান্ত এক দূরপাল্লার শট কোনো রকমে টোকা দিয়ে বাইরে ঠেলে দেন স্কটিশ গোলরক্ষক। পরের মিনিটেই দুর্দান্ত এক আক্রমণ করে স্কটিশরা। কিন্তু ম্যাকগিনের প্রচেষ্টাকে ব্যর্থ করে দেন ক্রোট রক্ষণভাগ। প্রথমার্ধের শেষ দিকে এসে ম্যাচে সমতায় ফেরে স্কটিশরা।

৪২তম মিনিটে ২০ গজ দূর থেকে ম্যাকগ্রেগরের দূরপাল্লার শট! আর তাতেই পরাস্ত ক্রোট গোলরক্ষক। বিরতিতে যাওয়ার আগেই সমতায় স্কটল্যান্ড।

৬২তম মিনিটে মাতেও কোভাসিচের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে লুকা মদ্রিচের ট্রেডমার্ক শটে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ক্রোটরা।

৭৭তম মিনিটে কর্নার থেকে লুকা মদ্রিচের ভাসানো বলে ফার্স্ট গোলপোস্টের সামনে থেকে হেড করে বল জালে জড়ান ইভান পেরিসিচ। আর তাতেই ৩-১ ব্যবধানে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। আর সেই সঙ্গে নিশ্চিত হয়ে যায় শেষ ষোলর টিকিটও।

গ্রুপ ডি থেকে তিন ম্যাচে একটি করে জয়, হার এবং ড্রতে ৪ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়ে নকআউটে জায়গা পায় ক্রোয়েশিয়া।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন