ধর্ম ব্যবসায়ীরা নিজেদের স্বার্থে ফতোয়া দিচ্ছে: মোজাম্মেল হক

প্রকাশিত: ২০ জুন, ২০২১ ১১:১৫:৪০

ধর্ম ব্যবসায়ীরা নিজেদের স্বার্থে ফতোয়া দিচ্ছে: মোজাম্মেল হক

মোঃ আরিফ হোসেন, মুন্সীগঞ্জ (শ্রীনগর) প্রতিনিধিঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ধর্ম ব্যবসায়ীরা নিজেদের স্বার্থে বিভিন্ন সময় ফতোয়া দিয়েছে। ব্রিটিশ আমলে তারা ফতোয়া দিয়েছিল ইংরেজী শিক্ষা ঠিক নয়। ভাষা আন্দোলনে তারা বাংলা ভাষার বিপক্ষে মত দেয়। সর্বোপরি মুক্তিযুদ্ধের সময় তারা এই দেশের নারীদের উপর বর্বোরোচিত নির্যাতনকে গনিমতের মাল হিসাবে আক্ষায়িত করে তা সমর্থন করেছিল। প্রকৃতপক্ষে রাষ্ট্র ও ধর্ম এক নয়। রাষ্ট্রের প্রয়োজনে সংবিধান সংশোধন করা সম্ভব। কিন্তু কোন ভাবেই কোরআনের একটি হরফও সংশোধন করা সম্ভব নয়। ধর্ম ব্যবসায়ীরা প্রকৃত ধর্ম থেকে দুরে গিয়ে নিজেদের স্বার্থ হাসিলে মরিয়া। তাদের কাছ থেকে দুরে থাকতে হবে।

শনিবার (১৯ জুন) বিকালে উপজেলা মুক্তিযুদ্ধ কমপ্লেক্স ভবনের উদ্বোধনের সময় তিনি বলেন, সরকার যুক্তিযোদ্ধাদের জন্য নানা রকম প্রকল্প হাতে নিয়েছে। এর মধ্যে আগামী মাস থেকেই প্রত্যেক মুক্তিযোদ্ধা ২০ হাজার টাকা করে ভাতা পাবেন। গৃহহীন মুক্তিযোদ্ধাদের জন্য ১৬ লাখ টাকা ব্যায়ে প্রতি উপজেলায় ২৮টি বাড়ি নির্মাণ করা হবে। মন্ত্রী এই উপজেলায় এই বরাদ্ধ দ্বিগুন করার ঘোষণা দেন। তাছাড়া সারা দেশে সকল মুক্তিযোদ্ধাদের কবর একই রকম ভাবে করার প্রকল্পের কাজ আগামী মাস থেকে শুরু হবে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, সরকার মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য প্রয়োজনে বিদেশে নেওয়ার কথা ভাবছে। মুক্তিযোদ্ধাদের জন্য সরকারের গৃহীত সকল উদ্যোগের জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। 

মুন্সীগঞ্জ জেলা এলজিইডির উপ পরিচালক এসএম শফিকুল ইসলামের সভাপতিত্বে ও শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ-১ আসনের এমপি মাহী বি চৌধুরী, শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মসিউর রহমান মামুন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ তোফাজ্জল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক মোঃ আনোয়ার হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের আহবায়ক মেহজাবিন আলী। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) মোঃ আসাদুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, সহকারী কমিশনার (ভূমি) কেয়া দেবনাথ, জেলা পরিষদের সদস্য মোঃ ইকবাল হোসেন মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোঃ আজিজুল ইসলাম, সহ সভাপতি মোঃ মোকলেছুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি ফিরোজ আল মামুন, সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হামিদুল্লাহ খান মুন।#

প্রজন্মনিউজ২৪/এফএম

এ সম্পর্কিত খবর

ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে দৈনিক ৬০০ মানুষকে টিকা দেয়ার প্রস্তুতি

চাঁপাইনবাবগঞ্জে গৃহবধূর মরদেহ উদ্ধারের ঘটনায় স্বামী ও শ্বশুরসহ ৩জন গ্রেফতার

রংপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন 

টঙ্গীতে জাল টাকা তৈরীর সরঞ্জাম উদ্ধার, আটক ১

প্রধানমন্ত্রীর নির্দেশে ২ হাজার পরিবারকে খাদ্য দিলেন মেয়র লিটন

চাঁপাইনবাবগঞ্জে ক্যাপ্টেন মহিউদ্দিনের আবক্ষ ভাস্কর্য উন্মোচন

১৫ আগস্টের হত্যাকাণ্ড আওয়ামী লীগ ঘটিয়েছে: ফখরুল

পাবনায় জুয়াবিরোধী অভিযান, আটক ৩

খালু কর্তৃক তরুণী গৃহবধূ ধর্ষণের বিচার চায় গরীব পরিবার

রাজশাহী বিভাগে করোনায় আরও সাত জনের মৃত্যু

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ