উরুগুয়েকে ১-০ গোলে হারাল আর্জেন্টিনা

প্রকাশিত: ১৯ জুন, ২০২১ ১১:৫৮:৩২ || পরিবর্তিত: ১৯ জুন, ২০২১ ১১:৫৮:৩২

উরুগুয়েকে ১-০ গোলে হারাল আর্জেন্টিনা

রদ্রিগেসের গোলে উরুগুয়েকে হারালো আর্জেন্টিনা। নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে উঠে এসেছে প্রতিযোগিতার এ গ্রুপের শীর্ষেও। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ড্রয়ের পর জিতল দলটি।

ম্যাচের তৃতীয় মিনিটে মার্কাস আকুনার শট থেকে আক্রমণের শুরু। এরপর ষষ্ঠ মিনিটে আরও একটা আক্রমণ করেছে আলবিসেলেস্তেরা, কিন্তু গোলের দেখা পায়নি। গোল আসেনি পরের আক্রমণেও। লিওনেল মেসি তার ট্রেডমার্ক বাঁকানো শট করেছিলেন দূরের পোস্টে, কিন্তু উরুগুয়ে গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা ঠেকিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়কের সে চেষ্টা। ফিরতি সুযোগে লাওতারো মার্টিনেজ যে গোল পাননি সেটাই বিস্ময়। উরুগুয়ে রক্ষণ তো বটেই, গোলরক্ষক মুসলেরাও তখনো নিজেকে গুছিয়ে আনতে পারেননি। সেই সুযোগটা নিতে পারেননি ইন্টার মিলান স্ট্রাইকার, শটই করতে পারেননি ঠিকঠাক।

জয়ের জন্যে হন্যে হয়েই মাঠে নেমেছে দলটি। সেটা অবশ্য খেলোয়াড়দের ম্যাচ পরিস্থিতি বুঝতে বাধা হয়ে দাঁড়ায়নি। প্রথম গোলটাতেই যেমন, ধীরে সুস্থে রদ্রিগো দি পল নিয়েছিলেন ছোট কর্নার, বল দিয়েছিলেন মেসিকে। সেখান থেকে আর্জেন্টাইন অধিনায়কের ক্রস আর গিদো রদ্রিগেজের গোল, আকাশী নীল জার্সিতে যা তার প্রথম গোলও!

জয় পেলেও গত ম্যাচের মতো আজও গোল মিসের হতাশায় পুড়তে হয়েছে আর্জেন্টিনাকে। ম্যাচের সপ্তম মিনিটে বাম পাশ থেকে শট নেন মেসি। তা ঠেকিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক। তবে ফিরতি বলটি ফাঁকা জালের সামনে পেয়ে যান লাউতারো মার্টিনেজ। কিন্তু সেটি লক্ষ্যে রাখতে পারেননি তরুণ ফরোয়ার্ড।

ক্রিশ্চিয়ান রোমেরোর এক দুর্দান্ত হেডার ঝাঁপিয়ে ঠেকান উরুগুয়ের গোলরক্ষক মুসলেরা। ফলে হতাশাই সঙ্গী হয় আর্জেন্টাইনদের। তবে ১৩ মিনিটে গুইদো রদ্রিগেজের গোলের মেলে স্বস্তি। কিন্তু এরপর আর সে অর্থে তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি দুই দলের কেউই।

জয়ের সুবাদে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বি গ্রুপের টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা। সমান ম্যাচে সমান পয়েন্ট রয়েছে চিলিরও। আগামী মঙ্গলবার ভোরে নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে লিওনেল মেসির দল।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ