টাঙ্গাইলে খান পরিবারের সন্ত্রাস সৃষ্টির পাঁয়তারা প্রতিহতর ঘোষণা

প্রকাশিত: ১৫ জুন, ২০২১ ১১:২৫:১৭

টাঙ্গাইলে খান পরিবারের সন্ত্রাস সৃষ্টির পাঁয়তারা প্রতিহতর ঘোষণা

ফয়সাল আহম্মেদ, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা শ্রমিক ফেডারেশন। সমাবেশে বক্তারা অভিযোগ করেন, টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক এমপি সাংসদ আমানুর রহমান খানের খান পরিবার টাঙ্গাইলে আবার সন্ত্রাস সৃষ্টির পাঁয়তারা করছে। এ ধরনের অপতৎপরতা প্রতিহত করার ঘোষণা দেন বক্তারা।

সোমবার (১৪ জুন)  বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, আওয়ামী লীগের নেতা ফারুক আহমেদ হত্যাকারীদের বিচার এবং সাংসদ তানভীর হাসান ওরফে ছোট মণির সম্পর্কে সংবাদ সম্মেলনে সাবেক সাংসদ আমানুরের বিদ্বেষপূর্ণ বক্তব্যের প্রতিবাদে এই কর্মসূচি পালিত হয়েছে। দুপুরে শ্রমিকেরা কর্মবিরতি করে জেলা শহরে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য দেন জেলা শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক সাংসদ তানভীর, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান, জেলা বাস–মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া, বাস-মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন সরকার, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি বালা মিয়া, সাধারণ সম্পাদক কোরবান আলী, ফেডারেশনের যুগ্ম সম্পাদক উদয় লাল গৌড় ও আমিনুর রহমান, পৌর কাউন্সিলর আতিকুল রহমান, রিকশা-অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক প্রমুখ।

বক্তারা আরও বলেন, বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যার সঙ্গে আমানুরসহ খান পরিবারের সদস্যদের জড়িত থাকার বিষয়টি জানাজানি হওয়ার পর তাঁরা গা ঢাকা দেন। তাঁরা না থাকায় সাত বছর টাঙ্গাইল শান্ত ছিল। শহরে কোনো হত্যার ঘটনা ঘটেনি। জামিনে মুক্ত থাকা আমানুর এবং কারাগারে বসে তাঁর ভাই সাবেক পৌর মেয়র সহিদুর রহমান আবার টাঙ্গাইলে সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চাইছেন। এরই অংশ হিসেবে আমানুর গত ৩১ মে তপন রবিদাস নামের একজনের পেটে রিভলবার ঠেকিয়ে হত্যার হুমকি দিয়েছেন। বক্তারা আমানুরের জামিন বাতিল এবং তাঁকে গ্রেপ্তারের দাবি জানান।

আমানুর রহমান খান ৭ জুন টাঙ্গাইল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন। এ সময় তিনি তপন রবিদাসকে হত্যার হুমকির অভিযোগ অস্বীকার করেন। একই সংবাদ সম্মেলনে তিনি শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক সাংসদ তানভীর হাসানের বিরুদ্ধে সন্ত্রাস, টেন্ডারবাজিসহ বিভিন্ন অভিযোগ তোলেন।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ