কাঁদা রাস্তায় বালু ফেলে স্বস্তি ফেরাল চেয়ারম্যান পদপ্রার্থী

প্রকাশিত: ১৫ জুন, ২০২১ ১১:১৬:০৫ || পরিবর্তিত: ১৫ জুন, ২০২১ ১১:১৬:০৫

কাঁদা রাস্তায় বালু ফেলে স্বস্তি ফেরাল চেয়ারম্যান পদপ্রার্থী

মোঃ নাজমুল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ১নং শিবরামপুর ইউনিয়নের মিলনপুর থেকে মুরারীপুর বাজার যাওয়ার একমাত্র কাঁচা রাস্তাটি বেহাল দশা। তিন কিলোমিটার এই সড়কে এলাকাবাসীর দুর্ভোগের শেষ নেই। বৃষ্টি হলেই কাঁদা পানিতে চলাচলকারী মানুষকে জনদুর্ভোগের শিকার হতে হচ্ছে। এ কাঁচা রাস্তা সংস্কারের কোনো পদক্ষেপ না থাকায় নিজ উদ্যোগে প্রায় ৩ কিলোমিটার রাস্তা বালু দিয়ে সংস্করণ করার উদ্যোগে কাজ শুরু করেন ১নং শিবরামপুর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী কাজী মাওঃ মোঃ আব্দুর রহমান।

বীরগঞ্জ উপজেলার ১নং শিবরামপুর (ইউপি) চেয়ারম্যান পদপ্রার্থী কাজী মাওঃ মোঃ আব্দুর রহমানের ও কথা হলে তিনি জানান, গ্রাম এর রাস্তা খুব খারাপ চলাচলের সমস্যা হচ্ছে। রাস্তা গুলো পাকা না হওয়ায় আমাদের এই ভোগান্তি। তাই নিজ উদ্যোগে জনগণের জাতে ভোগান্তি কমে তাই একটু সাহায্য করা এবং মানুষ জাতে সহজে চলতে পারে তার বেবস্তা করছি।

১নং শিবরামপুর ইউনিয়নের অন্যান্য রাস্তাঘাটের উন্নয়ন হলেও এখনো উন্নয়ন হয়নি ইউনিয়নের ৭নং ওয়ার্ড মিলনপুর থেকে মুরারীপুর বাজার প্রায় তিন কিলোমিটার এই রাস্তাটির। গ্রাম থেকে বাজারে যাওয়ার একমাত্র রাস্তা এটি। এই রাস্তা দিয়ে প্রতিদিন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ যাতায়াত করে থাকে। এই রাস্তাটি নিয়ে বিপাকে পড়েছিলো স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা। রাস্তাটি গ্রীষ্মকাল ও বর্ষাকালে সামান্য বৃষ্টি হলেই এক হাটু কাদা জমে। তখন যানবাহন তো দূরের কথা, হেঁটে চলাচলও বিপদজ্জনক হয়ে পড়ে। যা প্রতিনিয়ত সৃষ্টি করছে জনদুর্ভোগের।

কাঁচা রাস্তা বৃষ্টি হলেই একেবারে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। বৃষ্টির ফোঁটা পড়ার পরেই কাঁদা পানিতে একাকার হয়ে যায়। প্রচন্ড এ কাঁদায় চলতে গিয়ে অনেকেই পড়ে গিয়ে গন্তব্যে যাবার আগেই বাড়িতে ফিরে আসতে বাধ্য হয়।

শিক্ষার্থীরা সময় মতো স্কুল কলেজে যেতে পারে না। স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা পড়াশোনা করতে কাঁচা রাস্তা ব্যবহার করে মুরারীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, মুরারীপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, মুরারীপুর দাখিল মাদ্রাসা, মুরারীপুর এমজি আর্দশ কিন্ডার গার্ডেন এন্ট স্কুল, মুরারীপুর সাইন্স ল্যাব, আরাজী মিলনপুর উচ্চ  বিদ্যালয়, মুরারীপুর হাফেজিয়া মাদ্রাসা, গড়েয়ার বিভিন্ন প্রতিষ্ঠান সহ গড়েয়া ডিগ্রী কলেজে প্রতিদিন যাতায়াত করতে হয়।

বর্ষার মৌসুমে এ রাস্তার করুন অবস্থা দেখার যেনো কেউ নেই। রাস্তাটি এই অঞ্চলের সবচেয়ে পুরোনো ও খুবই গুরুত্বপূর্ণ  একটা রাস্তা। এই রাস্তা দিয়ে চার গ্রামে ৫০ সহস্রাধিক মানুষের চলাচল। রথ'বাজার, মিলনপুর, হাপাডাঙ্গা, এবং গড়েয়া হাট গ্রামের চলাচলের একমাত্র এই সুবিধা জনক এই রাস্তাটি কাঁচা। এই রাস্তা পাকা করার দাবি স্থানীয় এলাকাবাসীর দীর্ঘদিনের।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ