BCYSA এর ৫ম কার্যনির্বাহী বোর্ড ঘোষণা

প্রকাশিত: ১৪ জুন, ২০২১ ০৮:৩৬:১৩ || পরিবর্তিত: ১৪ জুন, ২০২১ ০৮:৩৬:১৩

BCYSA এর ৫ম কার্যনির্বাহী বোর্ড ঘোষণা

গত ৭ই জুন বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের (বিসিওয়াইএসএ)পঞ্চম কার্যনির্বাহী বোর্ড ২০২১-২২_ সালের গঠন করা হয়েছে।

২৯ সদস্য বিশিষ্ট এ কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন পিএইচডি গবেষক জনাব মারুফ হাসান, সাধারণ সম্পাদক জনাব পদে আগা মোস্তাফিজুর রহমান চৌধুরী, জ্যেষ্ঠ সহ-সভাপতি পদে মোঃ বশির উদ্দিন খান এবং সহ-সভাপতি পদে নুজহাত ফারহানা, অজয় কান্তি মণ্ডল, মোঃ মনজুরুল ইসলাম এবং যুগ্ম-সম্পাদক পদে গাজী তাওফিক এজাজ, মোঃ খাইরুল ইসলাম, এবং আকিব ইরফান নির্বাচিত হয়েছেন। BCYSA NEWS এর প্রধান বার্তা সম্পাদক পদে জনাব ইফতে খাইরুল হক ইমন এবং নির্বাহী বার্তা সম্পাদক পদে ফারহানা নাজনীন শুচি নির্বাচিত হয়েছেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সাব্বির আহমেদ (সাংগঠনিক সম্পাদক), এ.বি.এম হাসান লিমন (অর্থ-সম্পাদক), ডাঃ আরিফুল হক (অফিস সম্পাদক), সুব্রত কুমার (প্রকাশনা সম্পাদক), কাওসার আহমেদ (গবেষণা ও উন্নয়ন সম্পাদক), ফারজানা ফাতিমা লিজা (শিক্ষা সম্পাদক), মোঃ ফাহিম শাহরিয়ার (সমাজসেবা সম্পাদক), মাসুম বিল্লাহ (তথ্য ও প্রযুক্তি সম্পাদক), মাহবুবুর রহমান মিরাজ (সংস্কৃতি সম্পাদক), মাহবুবুর রহমান হিমেল (কার্যনির্বাহী সদস্য), মির আব্দুর রব (কার্যনির্বাহী সদস্য), গাজী যুবায়ের হোসেন (কার্যনির্বাহী সদস্য), মোঃ মোস্তাফিজুর রহমান (কার্যনির্বাহী সদস্য), সিমন সাহা (কার্যনির্বাহী সদস্য), মোঃ সাগর হোসাইন (উপ-বার্তা সম্পাদক) মইন উদ্দিন হেলালী তৌহিদ (উপ-বার্তা সম্পাদক) এবং রিয়াদ হোসেন (উপ-বার্তাসম্পাদক)।

নব নির্বাচিত সভাপতি জনাব মারুফ হাসান বিগত কমিটিতে বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনে কার্যনির্বাহী সদস্য ও সহ-সভাপতি হিসাবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন। তিনি বিসিওয়াইএসএ কর্তৃক প্রকাশিত অনলাইন ম্যাগাজিন “মহাপ্রাচীর” এর সহসম্পাদক ও এর প্রথম প্রকাশনায় বিশেষ ভূমিকা পালন করেন। জনাব মারুফ বর্তমানে চীনের উহানের হুয়াযং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনপ্রশাসন বিভাগের পিএইচডি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

নব নির্বাচিত সাধারন সম্পাদক আগা মোস্তাফিজুর রহমান চৌধুরী চীনের সিচুয়ান বিশ্ববিদ্যালয়ের চীনা সাহিত্য ও সাংবাদিকতা বিষয়ে মাস্টার্স শিক্ষার্থী এবং বিসিওয়াইএসএ এর একজন প্রতিষ্ঠাতা সদস্য এবং বিগত কমিটিতে সহ-সভাপতি হিসাবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন।

নব নির্বাচিত প্রধান বার্তা সম্পাদক জনাব ইফতে খাইরুল হক ইমন চীনের হেনান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মেকানিক্যাল এন্ড ইলেকট্রিক্যাল প্রকৌশল বিষয়ে অধ্যয়নরত। তিনি বিগত কমিটিতে BCYSA NEWS এর সহ-সম্পাদক এবং নির্বাহী বার্তা সম্পাদক হিসেবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন। 

নব নির্বাচিত নির্বাহী বার্তা সম্পাদক ফারহানা নাজনীন শুচি ২০১৮ সালে সাউথ চায়না ইউনিভার্সিটি অব টেকনোলজিতে ফুড সাইন্স এন্ড টেকনোলজি স্কুলের ফুড মাইক্রোবায়োলজি ল্যাবে একজন পিএইডি গবেষক হিসাবে যোগদান করেন। তিনি গতবছর থেকে বিসিওয়াইএসএ ক্যাম্পাস সংবাদদাতা হিসেবে কাজ করছেন। তিনি BCYSA NEWS এবং অনলাইন ম্যাগাজিন মহাপ্রাচীরে নিয়মিত লেখালেখি করে থাকেন।

এদিকে, গত ১৫ই মে ২০২১ বিসিওয়াইএসএ এর পঞ্চম কার্যনির্বাহী বোর্ড ২০২১-২২ এর অনলাইন আবেদন ফর্ম ছাড়া হয় এবং বিভিন্ন পদে মোট ৬০ টি আবেদন জমা পড়ে। এবারের প্রার্থী বাছাইয়ে এবং নির্বাচনে দায়িত্ব পালন করেছেন বিসিওয়াইএসএ এর সন্মানিত উপদেষ্টা  ড. মোহাম্মদ সাহাব উল হক, মোহাম্মদ তৌহিদ, ডক্টর মুহম্মদ রাশেদুজ্জামান এবং ডাঃ নাজমুস সাকিব।

নব-নির্বাচিত বোর্ডটি ২০২১ সালের জুন মাস থেকে পরিচালনা শুরু করে আগামী এক বছরের জন্য সংগঠনকে নেতৃত্ব দিবে।
উল্লেখ্য, ২০১৬ সালে প্রতিষ্ঠিত বিসিওয়াইএসএ চীনের বাংলাদেশী শিক্ষার্থী এবং পেশাদারদের একটি প্ল্যাটফর্ম। ২০১৭ সাল থেকেএর কার্যক্রম শুরু হওয়ার পর থেকে দুটি বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে এবং চীনে অবস্থানরত বাংলাদেশিদের স্বার্থে কল্যানমূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।

প্রজন্মনিউজ২৪/এএআই
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ