বৃষ্টি থাকবে আরও তিনদিন

প্রকাশিত: ১৪ জুন, ২০২১ ১২:৫২:৩৫

বৃষ্টি থাকবে আরও তিনদিন

সারাদেশে বৃষ্টি থাকবে আরও তিনদিন। মৌসুমি বায়ুর জেরে থেমে থেমে বৃষ্টির হতে পারে। সেই সাথে মাঝে মাঝে দিনের বেলায় রোদের দেখা মিললেও অধিকাংশ সময় আকাশ মেঘলা থাকার পাশাপাশি বৃষ্টি ঝরতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। 

আজ সোমবার (১৪ জুন) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে। পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিনদিনে বৃষ্টিপাত থাকতে পারে।দেশের প্রায় সবখানেই এ বৃষ্টির দেখা মিলতে পারে। তবে কোথাও একটানা বৃষ্টি না হওয়ার সম্ভাবনা বেশি।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের আশে পাশের এলকায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সাথে দেশের বেশ কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বর্ষণ হতে পারে বলে আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে।

তাপমাত্রা: সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঢাকায় ৩৩ ডিগ্রি সেলসিয়াস। 

সিনপটিক অবস্থা: উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমিয় বায়ুর অক্ষের বর্ধিতাংশ পূর্ব উত্তর প্রদেশ, বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যতম মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজমান।

প্রজন্মনিউজ২৪/এমবি
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ