সারাদেশে আগামী কয়েকদিনে বাড়তে পারে বৃষ্টি 

প্রকাশিত: ১৩ জুন, ২০২১ ০১:০১:৩৪

সারাদেশে আগামী কয়েকদিনে বাড়তে পারে বৃষ্টি 

রাজধানীসহ সারাদেশে আগামী কয়েকদিনে বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। আজ রোববার (১৩ জুন) সকাল সাড়ে ১০টার দিকে আবহাওয়া অফিসের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন বলেন, মূলত বর্ষাকালের মতো বৃষ্টিপাতের ধারা আজও থাকবে। আরও কয়েকদিন এ বৃষ্টি থাকার সম্ভাবনা রয়েছে। আজ, কাল, পরশু বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়োহাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সাথে দেশের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

সিনপটিক অবস্থা: উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ বিরাজ করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজমান রয়েছে।

তাপমাত্রা: সারাদেশের দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ ও কাল বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি বাড়তে পারে। এছাড়া আগামী ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

প্রজন্মনিউজ২৪/এমবি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ