ঢাকাসহ বিভিন্ন এলাকায় আজও থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা

প্রকাশিত: ১২ জুন, ২০২১ ১২:৪৯:১০

ঢাকাসহ বিভিন্ন এলাকায় আজও থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা

রাজধানী ঢাকাসহ এর আশেপাশের  বিভিন্ন এলাকায় আজও থেমে থেমে বৃষ্টি হতে পারে। ইতিমধ্যে রাজধানীতে বৃষ্টি হতে দেখা গেছে। এছাড়া সাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ায় বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া  অধিদপ্তর।

শনিবার (১২ জুন) বেলা পৌনে ১১টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজধানীতে হয়তো একটানা বৃষ্টি হবে না। কিন্তু থেমে থেমে সারাদিনই বৃষ্টির ধারা অব্যাহত থাকতে পারে। ঢাকার আকাশ মেঘলা থাকার পাশাপাশি হালকা রোদের দেখাও মিলতে পারে।

আবহাওয়া অফিস বলছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশে বিস্তার লাভ করেছে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় বিরাজ করছে।

 এদিকে রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেইসাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হওয়ারও সম্ভাবনা রয়েছে।

তাপমাত্রা: সারাদেশে দিনের তাপমাত্রা আগের চেয়ে কিছুটা বাড়তে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। আজ-কাল বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

নদীবন্দরে সতর্ক সংকেত: দেশের নদীবন্দর গুলোতে সতর্ক সংকেত বাড়তে পারে বলে  আবহাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে। বিশেষ করে রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, ঢাকা, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলগুলো ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্র বৃষ্টি হতে পারে।

এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। এ সতর্ক সংকেত বেড়ে ৩ নম্বর হতে পারে। ওই সময়ে ঝড়ের গতি হতে পারে ঘণ্টায় ৬০ থেকে ৯০ কিলোমিটার।

প্রজন্মনিউজ২৪/এমবি

এ সম্পর্কিত খবর

অনুমতি ব্যতীত টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগে বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

সিলেটে পুলিশের অভিযানে ৫ হাজার পিস ইয়াবাসহ আটক ২

পেট থেকে জীবন্ত মাছ বের করার অভিজ্ঞতা বর্ণনা করলেন সেই ডাক্তার

ড.ইউনুসকে নিয়ে শিক্ষামন্ত্রীর মন্তব্য মানহানিকর : আইনজীবী

কালোজিরা খাওয়ার পাঁচ উপকারিতা

গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এ আন্দোলনে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল

খালেদা জিয়ার স্বাস্থ্য আবারও খারাপ, পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকেরা

হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি দূতের পরিচয়পত্র পেশ

ঢাকায় পুলিশের অভিযানে গ্রেপ্তার ৩৪

র‌্যাবের অভিযানে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ১২ সদস্য গ্রেফতার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ