অর্ধ-বেলা হরতাল চলছে গাইবান্ধায়

প্রকাশিত: ১০ জুন, ২০২১ ১২:৫৫:৫৮

অর্ধ-বেলা হরতাল চলছে গাইবান্ধায়

আনোয়ার হোসেন শামীম, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলা শহরে আজ বৃহস্পতিবার (১০ জুন) আধাবেলার হরতাল চলছ। সকাল ছয়টায় হরতাল শুরু হয়। চলবে  দুপুর দুইটা র্পযন্ত। গাইবান্ধা সদর থানার ওসি মাহফুজার রহমানের অপসারণসহ চার দফা দাবিতে এই হরতাল আহবান করে হাসান হত্যার প্রতবিাদ মঞ্চ। 

আজ সকাল থেকেই হরতাল কারিরা শহররে বিভিন্ন গুরুত্বর্পুণ সড়কের মোড়ে মোড়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রর্দশন করে। তারা হাসান হত্যার বিচাররে দাবি ও ওসির অপসারণ চেয়ে শ্লোগান দেন। এদিকে হরতাল চলাকালে শহররে দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দুরপাল্লার কিছু যান বাহন চলছে। তবে রিক্সা-ভ্যান অটোরকিশা চলাচল বন্ধ আছে।        

সদর থানার ওসি মাহফুজার রহমানের অপসারণসহ চারদফা দাবিতে গত ৩১ মে গাইবান্ধা পুলশি সুপার (এসপি) র্কাযালয়ে অবস্থান র্কমসুচি পালন করে হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ। অবস্থান র্কমসূচি থেকে সাত দিনের মধ্যে সদর থানার ওসির অপসারণরে আহবান জানানো হয়ছেলি। বেধে দেওয়া সময়ের মধ্যে অপসারণ না হলে আজ বৃহস্পতবিার (১০ জুন) হরতাল পালনের আল্টমিটোম দেওয়া হয়েছিল।  

দাবিগুলো হচ্ছে- অবলিম্বে সদর থানার ওসি মাহফুজার রহমানের অপসারণ, হাসান হত্যার সাথে জড়িত আসামীদের গ্রেফতার, সদর থানার অভিযুক্ত পরির্দশক (তদন্ত) মজিবুর রহমান ও সহকারি উপ-পরির্দশক মোশারফ হোসেনকে আইনের আওতায় এনে বিচাররে মুখোমুখি করা, বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন এবং গাইবান্ধা জেলায় অবৈধ দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধ করা। 
      
প্রসঙ্গত গাইবান্ধা জেলা শহররে খানকা শরীফ সংলগ্ন নারায়নপুর এলাকার বহিস্কৃত জেলা আওয়ামী লীগরে উপ-দপ্তর স¤পাদক দাদন ব্যবসায়ী মাসুদ রানার বাসা থেকে গত ১০ এপ্রলি ব্যবসায়ী হাসান আলীর (৪৫) ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলশি। নিহত হাসান আলী শহররে থানাপাড়া এলাকার মৃত হজরত আলীর ছেলে এবং আফজাল সুজ গাইবান্ধা শাখার সাবেক মালিক। লাশ উদ্ধাররে পরপরই পুলশি মাসুদ রানাকে গ্রেফতার  করে।  এ নিয়ে নিহতের স্ত্রী বিথী বেগম সদর থানায় মাসুদ রানাসহ তিনজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন । অপর দুইজন হচ্ছেন শহরের স্টেশন রোডের  জুতা ব্যবসায়ী রুমেল হক ও খলিলুর রহমান ওরফে বাবু মিয়া। এই দুই আসামি পলাতক রয়েছেন।

অন্যদিকে জেলা আওয়ামী প্রজন্মলীগ হরতালের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল প্রদক্ষিন করেন।

প্রজন্মনিউজ২৪/এফএম

এ সম্পর্কিত খবর

বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু

সাতমাসে আমদানি কমেছে ১৮.৩০%

বিএসএফের গুলিতে নওগাঁ সীমান্তে একজন নিহত, লালমনিহাটে গুলিবিদ্ধ ০১

প্রধানমন্ত্রী মোদির বাড়ি ঘেরাও কে কেন্দ্র করে উত্তপ্ত দিল্লি

সুনামগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, গ্রেফতার ২

“জয় বাংলা” না বলায় অধ্যক্ষের কক্ষে তালা দিলো ছাত্রলীগ

ইফতার পার্টি না করে সাধারণ মানুষের পাশে দাঁড়ান : প্রধানমন্ত্রী

আ.লীগ মুক্তিযুদ্ধের হারানো গৌরব ফিরিয়ে এনেছে : প্রধানমন্ত্রী

বছরের প্রথম চন্দ্রগ্রহণ চলছে, বাংলাদেশ থেকে দেখা যাচ্ছে

শিক্ষক কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ কেন্দ্র করে উত্তপ্ত বিএসএমএমইউ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ