চার মুসলিম হত্যার ঘটনাকে সন্ত্রাসী হামলা: প্রধানমন্ত্রী ট্রুডো

প্রকাশিত: ০৯ জুন, ২০২১ ১১:৪৬:৪০ || পরিবর্তিত: ০৯ জুন, ২০২১ ১১:৪৬:৪০

চার মুসলিম হত্যার ঘটনাকে সন্ত্রাসী হামলা: প্রধানমন্ত্রী ট্রুডো

কানাডার লন্ডন শহরে এক মুসলিম পরিবারের চার সদস্যকে হত্যার ঘটনাটিকে মুসলিম বিদ্বেষ থেকে ঘটানো সন্ত্রাসী হামলা’ হিসেবে উল্লেখ করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

হামলার ঘটনার তীব্র সমালোচনা করে জাস্টিন ট্রুডো বলেছেন, ইসলামবিদ্বেষ থেকে এই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।

ট্রুডো আরও বলেন, এই জঘন্য নারকীয় ঘটনায় আমরা হতভম্ব, শোকস্তব্ধ। এ ধরনের জাতিবিদ্বেষ ও ঘৃণা এ দেশে কোনোভাবেই বরদাশত করা হবে না।

ঘটনা গত রোববারের। কানাডার দক্ষিণ-পূর্বের ছোট শহর লন্ডনে এক ট্রাকচালক ট্রাফিক সিগন্যাল ভেঙে এক পরিবারের পাঁচ জনকে চাপা দেয়। ঘটনাস্থলে মারা যায় চার জন এক ৭৪ বছর বয়সি বৃদ্ধা, তাঁর ৪৬ বছর বয়সি ছেলে সৈয়দ আফজাল, আফজালের স্ত্রী ৪৪ বছর বয়সি মাদিহা সালমন এবং তাঁদের মেয়ে ১৫ বছর বয়সি ইয়ুমনা আফজাল।

গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আফজাল-মাদিহা দম্পতির নয় বছরের ছেলে ফায়েজ আফজাল। তার আঘাত গুরুতর হলেও হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, ছেলেটির প্রাণসংশয় নেই।

প্রত্যক্ষদর্শীদের কথা শুনে পুলিশের মনে সন্দেহ জাগে। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, সে দিন লালবাতি ভেঙে কালো ট্রাকটি দানবের মতো ওই পরিবারের দিকে ধেয়ে যায়। কেউ কিছু বুঝে ওঠার আগেই পিষে দেয় পাঁচজনকে। প্রত্যক্ষদর্শীরা আরও জানায়, আক্রান্তদের চেহারা ও পোশাক দেখে বোঝা যাচ্ছিল তাঁরা মুসলিম।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ট্রাকচালক ২০ বছর বয়সি নাথানিয়েল ভেল্টম্যান। তিনি টরন্টো থেকে ২০০ কিলোমিটার দূরের লন্ডন শহরেরই বাসিন্দা। গত সোমবার তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর সঙ্গে কোনো সন্ত্রাসবাদী সংগঠনের সংশ্লিষ্টতা নেই বলেই জানিয়েছে পুলিশ। এর আগে কোনো অপরাধের জন্য পুলিশের খাতায় তাঁর নামও ওঠেনি বলে জানা গেছে। জেরায় নাথানিয়েল তাঁর মুসলিমবিদ্বেষের কথা স্বীকার করেছে বলে দাবি পুলিশের।

আফজালদের পরিবার বছর ১৪ আগে পাকিস্তান থেকে এসেছিল বলে পারিবারিক সূত্রে খবর। কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো জানিয়েছেন, বালক ফায়েজের সব দায়িত্ব নেবে সরকার।

প্রজন্মনিউজ২৪/শাওন

এ সম্পর্কিত খবর

তিউনিসিয়ায় শান্তি ও স্থিতিশীলতা উপর এরদোগানের গুরুত্বারোপ

আজ শেখ কামালের জন্মদিন

মুখ থুবড়ে পড়বে কি টিকাকরনের প্রচারণা!

কাশ্মিরের স্বায়ত্তশাসন বিলোপ করার বার্ষিকীতে ধর্মঘটের আহ্বান জানিয়েছেন সৈয়দ আলি গিলানি

ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন

বগুড়ায় একতা পরিষদের উদ্যোগে বৃক্ষ রোপন অভিযান-২০২১ উদযাপিত

শিবগঞ্জে বজ্রপাত: একই পরিবারে একাধীক মৃত্যু, কে দিবে কাকে সান্তনা

বশেমুরবিপ্রবি’তে মার্কেটিং ডে উপলক্ষে ওয়েবিনার অনুষ্ঠিত

শিবগঞ্জে বিয়ের অনুষ্ঠানে যাবার পথে বজ্রপাতে ১৭জনের মৃত্যু

সাংবাদিক ও কন্ঠশিল্পী বাদল বিরোহীর গল্প

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ