১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক

প্রকাশিত: ০৯ জুন, ২০২১ ১১:০৯:০৭

১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাংকটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ।

আজ মঙ্গলবার (৮ জুন) অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ৫ আগস্ট। শেয়ারহোল্ডার যাচাই বাছাইয়ের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ জুন।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে (ইপিএস) ২ টাকা ৪২ পয়সা। ২০২০ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯ টাকা ৭৫ টাকায়।

১৯৮৬ সালে তালিকাভুক্ত কোম্পানির বর্তমান শেয়ারধারীদের সংখ্যা ১২১ কোটি ৭৫ লাখ ২০ হাজার ৯০৫টি। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩৬ দশমিক ৬৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২০ দশমিক ৫০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪১ দশমিক ২১ শতাংশ শেয়ার। এছাড়াও বিদেশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৮১ দশমিক শতাংশ এবং সরকারি প্রতিষ্ঠানের হাতে রয়েছে দশমিক ৮১ শতাংশ শেয়ারের মালিকানা।

মঙ্গলবার (৮ জুন) কোম্পানিটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১৭ টাকা ৩০ পয়সায়। দিনের শুরুতে শেয়ারটির দাম ছিল ১৭ টাকা ২০ পয়সা।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ