কানাডায় ট্রাক চাপায় এক মুসলিম পরিবারের চারজনকে হত্যা

প্রকাশিত: ০৮ জুন, ২০২১ ১০:৪৯:১৯

কানাডায় ট্রাক চাপায় এক মুসলিম পরিবারের চারজনকে হত্যা

এক মুসলিম পরিবারের চার সদস্য নিহত হয়েছেন কানাডায়। দেশটির অন্টারিও প্রদেশের লন্ডন শহরে ঘটনা ঘটেছে। ইসলাম বিদ্বেষ থেকেই এই হামলা করা হয়েছে এবং পূর্ব-পরিকল্পিত হামলা বলে দাবি করছে স্থানীয় পুলিশ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জানা যায়, নিহতদের মধ্যে দুজন নারী। একজনের বয়স ৭৪ বছর, অপরজনের ৪৪। এছাড়া ৪৬ বছর বয়সী এক ব্যক্তি ও ১৫ বছরের এক কিশোরীও নিহত হয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, একটি শপিং মলের বাইরে ছোট পিকাপ ট্রাক নিয়ে হামলা চালানো হয় পরিবারটির ওপর। এতে গাড়ি চাপায় ঘটনাস্থলে মারা যায় শিশুসহ ৪ জন। এ ঘটনায় আহত হয়েছে ৯ বছর বয়সী এক শিশুও।

পুলিশ বলছে, পরিবারের অনুরোধে হতাহতদের নাম পরিচয় প্রকাশ করা হয়নি। ধারণা করা হচ্ছে পরিকল্পিত হত্যাকাণ্ড এটি। মুসলিম পরিবারটি ১৪ বছর আগে পাকিস্তান থেকে কানাডায় পাড়ি জমায়। স্থানীয় মুসলিম কমিউনিটিতেও বেশ সক্রিয় ছিলো নিহতরা। ঘটনাস্থল থেকে নাথানেল ভেল্টম্যান নামের ২০ বছর বয়সী হামলাকারিকে আটক করেছে পুলিশ।

কানাডা পুলিশ স্টিফেন উইলিয়ামস জানান, বুঝতে পারছি মুসলিম কমিউনিটিকে টার্গেট করে এ হত্যাকাণ্ডের ঘটনা হয়েছে। আমরা চাই এখানে বসবাসকারী সব কমিউনিটির মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে। কেউ যদি প্রভাবিত হয়ে এমন কোন গোষ্ঠীর ওপর এমন ঘৃণা ছড়ায় তা কখনও সহ্য করা হবে না।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ