মৌলভীবাজারের বড়লেখায় মন্ত্রীর নির্দেশনা থাকা সত্ত্বেও হচ্ছেনা রাস্তা সংস্কার

প্রকাশিত: ০৪ জুন, ২০২১ ১২:৫২:৪৯ || পরিবর্তিত: ০৪ জুন, ২০২১ ১২:৫২:৪৯

মৌলভীবাজারের বড়লেখায় মন্ত্রীর নির্দেশনা থাকা সত্ত্বেও হচ্ছেনা রাস্তা সংস্কার

মাহমুদ হাসান, মৌলভীবাজার (বড়লেখা) প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বর্নি ইউনিয়নের পাকশাইল গ্রামের একটি রাস্তা বাংলাদেশ সরকারের পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী আলহাজ শাহাব উদ্দিনের (এমপি) নির্দেশনা থাকা সত্ত্বেও সংস্কার কাজ হচ্ছে না।

রাস্তাটি পাকশাইল ঈদগাহ থেকে নয়াপাড়া পর্যন্ত বিস্তৃত। দির্ঘদিন যাবত সংস্কার না হওয়াতে বিগত কয়েকবছরের বন্যার পানিতে প্লাবিত হয়ে রাস্তাটির স্থানে স্থানে ভাঙ্গনের সৃষ্টি হয়ে জনসাধারণের চলাচলের সম্পুর্ন অনুপযোগী হয়ে পড়েছে। যার ফলে স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রী সহ এলাকার স্থানীয় হাটবাজারে ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী কেনা বেচার জন্য লোকজন চরম বিপাকে পড়ছেন।

রাস্তাটি সংস্কারের জন্য গত বছর মাননীয় পরিবেশ মন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিনের নির্দেশ সম্বলিত একটি আবেদন পত্র উপজেলা নির্বাহী আফিসার ও জেলাপ্রশাসকের কাছে হস্তান্তর করলেও এখনো কোন কাজ হয়নি।

স্থানিয় বাসিন্দা মুজিবুর রহমান বলেন, দির্ঘদিন যাবত এই রাস্তায় সরকারি কোন কাজ হয়নি। মাঝে মধ্যে আমরা নিরুপায় হয়ে নিজেরা চাদা তুলে কাজ করাই। কিন্তু বৃষ্টি ও বন্যায় তা আবার সংস্কারের প্রয়োজন পরে।

পাকশাইল ওয়ার্ডের মেম্বার কদর উদ্দিন বলেন, রাস্তাটি সংস্কারের অভাবে এলাকার মানুষজন চরম বিপাকে আছেন। সংস্কারের জন্য কোন বরাদ্দও আসছে না তাই কাজ করা সম্ভব হচ্ছে না।

বর্ণি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহাব উদ্দিনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি এই বিষয়ে কিছুই জানেন না বলে জানান।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ