হল-ক্যাম্পাস খোলার দাবিতে বশেমুরবিপ্রবি’তে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ২৪ মে, ২০২১ ০৩:১৬:১৯

হল-ক্যাম্পাস খোলার দাবিতে বশেমুরবিপ্রবি’তে শিক্ষার্থীদের মানববন্ধন

অনতিবিলম্বে হল ও ক্যাম্পাস খুলে শিক্ষাকার্যক্রম স্বাভাবিক করার দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি)  সাধারণ শিক্ষার্থীরা। আজ (সোমবার) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

তাদের দাবি, স্বাস্থ্যবিধি মেনে দ্রুত ক্যাম্পাস ও হল খুলে দিয়ে পাঠদান কার্যক্রম স্বাভাবিককরণ, স্বশরীরে পরীক্ষা গ্রহণ, স্থগিত হওয়া পরীক্ষাগুলো দ্রুত সময়ের মধ্যে নিয়ে নেওয়ার ব্যবস্থা করা। 

মানববন্ধনকারীরা বলেন, দেশের সব কিছু চলছে শুধু শিক্ষা প্রতিষ্ঠান চলছে না, গত দেড় বছর ধরে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীরা বিভিন্ন ভাবে ক্ষতিগ্রহস্থ হচ্ছে। তাই আপনাদের কাছে আমাদের এই অনুরোধ যত দ্রুত সম্ভব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে মানসিক ভাবে আমাদেরকে স্বস্তি দেন। 

আরেক মানববন্ধনকারী বলেন, ভুলে গেলে চলছে না যে আমরাই জাতির মেরুদণ্ড এটা কি জাতি ভুলে গেছে। এদেশ যে আমরাই গড়বো,আমাদের হাতেই যে এদেশ সোনার বাংলা হবে, একথা কি জাতি ভুলে গেছে। এটা মনে করিয়ে দেওয়ার জন্যই আজকের এই মানববন্ধন । 

প্রসঙ্গত, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গত বছরের ১৭ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। এরপর কয়েক ধাপে ছুটি বাড়ানো হয়। এছাড়া পূর্বের ঘোষণা অনুযায়ী আজ সোমবার (২৪ মে) থেকে বিশ্ববিদ্যালয় খোলার কথা থাকলেও ফের আগামী ২৯ মে পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।

প্রজন্মনিউজ২৪/শাহ মো জহরুল ইসলাম/এসএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ