শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

প্রকাশিত: ২৪ মে, ২০২১ ০৩:০২:২১ || পরিবর্তিত: ২৪ মে, ২০২১ ০৩:০২:২১

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে সকল শিক্ষা-প্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার(২৪ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সম্মুখ ঢাকা-দিনাজপুর মহাসড়কে ৪ দফা দাব নিয়ে মানববন্ধন করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন,এখন পর্যন্ত কয়েক দফা আশ্বাস দিলেও এখনও বিশ্ববিদ্যালয় বা আন্য কোন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি। অথচ শিক্ষাপ্রতিষ্ঠান এর বাহিরে সকল প্রতিষ্ঠান আগের মতো চলছে। দেশের সকল শিক্ষার্থী ডিভাইজ ও নেটওয়ার্ক কাভারেজ এর আওতায় না থাকার জন্য অনেক শিক্ষার্থী অনলাইনে ক্লাশ ও পরিক্ষায় অংশ নিতে পারছেনা। তাছাড়া পরীক্ষার মান ঠিক রাখতে অনলাইনে পরিক্ষা মোটেই সমীচীন নয়। করোনার ফলে আমরা ১৫ মাসের  সেশন জটের স্বীকার। যা থেকে পরিত্রান পাওয়া অতীব জরুরী। শিক্ষার্থীদের আবাসিক হলের বাহিরে অবস্থান করা ব্যয়বহুল ও অনিরাপদ। এমতাবস্থায় সকল আবাসিক হল উন্মুক্ত করার জোর দাবি জানাচ্ছি।

আন্দোলন আহ্বান করা শিক্ষার্থী জুলকিফল বলেন, আমাদের দাবি বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে বন্ধ থাকা সকল ব্যাচের সেমিস্টার ফাইনাল নিতে হবে। অতি দ্রুত বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খুলে দেওয়া হোক। দ্রুত প্রত্যেক শিক্ষার্থীকে ভ্যাক্সিনেশনের আওতায় আনা হোক। সেশন জটের হাত থেকে শিক্ষার্থীদের রক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হোক। আমাদের ৪ দফা দাবি ৪৮ ঘণ্টার মধ্যে  মেনে নেওয়া না হলে আমরা কঠোর থেকে কঠোরতম আন্দেলনে যেতে বাধ্য হব।

মানববন্ধন শেষে হাবিপ্রবির ভাইস চ্যান্সেলর (রুটিন দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এর নিকট স্মারকলিপি দেন শিক্ষার্থীরা।

প্রজন্মনিউজ২৪/তাফিমুল ইসলাম/এসএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ