জোড়া গোল ও শিরোপা হাতে আগুয়েরোর রাজকীয় বিদায়

প্রকাশিত: ২৪ মে, ২০২১ ১২:০৪:৪৮

জোড়া গোল ও শিরোপা হাতে আগুয়েরোর রাজকীয় বিদায়

ম্যানচেস্টার সিটির ট্রফি উৎসবের মধ্যে দিয়ে শেষ হয়েছে এবারের ইংলিশ প্রিমিয়ার লিগ। জোড়া গোল করে ক্যারিয়ারের শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখলেন সার্জিও আগুয়েরো।

ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকেই আধিপত্য বিস্তার করতে থাকে ম্যানচেস্টার সিটি। ম্যাচের ১১তম মিনিটে ডি ব্রুইনার পর, ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। বিরতির পর গোল করেন ফোডেন। এরপর শুরু হয় আগুয়েরো জাদু। নিজের শেষ ম্যাচে করলেন জোড়া গোল।

২০১১ থেকে ম্যানসিটির হয়ে খেলছেন আগুয়েরো। সেই সিটি ছেড়ে তিনি যোগ দিচ্ছেন মেসির দল বার্সেলোনায়। প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে তাই তাকে বিদায় জানাতে ছিলো ভিন্ন আয়োজন। স্টেডিয়ামে উপস্থিত হন সিটির কিংবদন্তী ফুটবলাররাও। ম্যানচেস্টার সিটির ট্রফি জয়ের ক্ষণে শ্রদ্ধা ও ভালবাসায় সিক্ত হন তারাও। আকাশী রংয়ে ছেয়ে যায় চারপাশ। নীল আকাশ আর সমর্থকরা মিলেমিশে হয়ে যান একাকার।

ম্যাচ শেষে সেটিই বোঝা গেছে স্পষ্টভাবে। আগুয়েরোকে নিয়ে কথা বলতে গিয়ে চোখের পানি আটকাতে পারছিলেন না গার্দিওলা। দাভিদ ভিয়া, ইব্রাহিমোভিচ, রবার্ট লেফানডফস্কিদের মতো স্ট্রাইকারদের কোচিং করানো গার্দিওলা এর আগে কখনো কোনো স্ট্রাইকারের জন্য এভাবে কেঁদেছেন কি না, প্রশ্ন তোলা যেতেই পারে। আগুয়েরোর বিকল্প যে কোনোভাবেই এই বাজারে পাওয়া সম্ভব না, স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে সেটাই বলছিলেন গার্দিওলা, ‘আমরা ওকে অনেক ভালোবাসি। আমাদের সবার জন্য ও অনেক বিশেষ একজন মানুষ। আমরা ওর বিকল্প পাব না। ও সব সময় নিজের জাত চিনিয়েছে এখানে।’ 

সিটির ম্যানেজার হিসেবে যখন এলেন, তখনো আগুয়েরোর কাছ থেকে অনেক সাহায্য পেয়েছেন গার্দিওলা। ওসব কথা বলতে গিয়েই বারবার কণ্ঠ ধরে যাচ্ছিল তাঁর, ‘আগুয়েরো, দাভিদ সিলভার মতো খেলোয়াড় এই ক্লাবকে আজকের পর্যায়ে নিয়ে এসেছে। মানুষ ও ফুটবলার দুই ক্ষেত্রেই ও অনন্য।’

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ