করোনা মোকাবিলায়

নির্ধারিত সময়ের আগেই ১১ কোটি, বিরাট-আনুষ্কা পাচ্ছেন অভাবনীয় সাড়া

প্রকাশিত: ১৩ মে, ২০২১ ১১:৫৯:২৭

নির্ধারিত সময়ের আগেই ১১ কোটি, বিরাট-আনুষ্কা পাচ্ছেন অভাবনীয় সাড়া

তারকা খ্যাতি কাজে লাগাচ্ছেন ভারত জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী আনুষ্কা শর্মা। করোনাভাইরাসের বিপক্ষে লড়তে যে প্রয়াস নিয়ে কাজ শুরু করেছিলেন এই তারকা দম্পতি, সেটি শুধু সফলই নয়, রীতিমত অভাবনীয় সাড়া ফেলেছে। নিজেদের করোনা তহবিলে ৭ কোটি রুপি তোলার লক্ষ্যমাত্রা থাকলেও নির্ধারিত সময়ের আগেই ১১ কোটি রুপি তুলে ফেলেছেন তারা।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল গোটা ভারত। অক্সিজেনের অভাব প্রকট। দেশের এই দুঃসময়ে হাত বাড়িয়ে দিয়েছেন বিরাট ও আনুষ্কা। প্রাণঘাতি এই ভাইরাসের প্রকোপে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবার মাঝপথেই স্থগিত হয়ে যায়। এরপর বাড়ি ফিরে স্ত্রী আনুষ্কাকে নিয়ে করোনার জন্য অর্থ সংগ্রহের কাজে লেগে পড়েন কোহলি। নিজেরা ২ কোটি রুপি অনুদান দেওয়ার পর অন্যদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ করেন তারা।

শুরুতে ঠিক করেছিলেন, প্রাথমিক ভাবে সাত কোটি রুপি সংগ্রহ করে অনুদান করা হবে দেশের করোনা সঙ্কটমোচনে।  কিন্তু এখনই সাত কোটি টাকা ছাড়িয়ে অর্থ সংগ্রহ করা গিয়েছে ১১ কোটি। এই প্রসঙ্গে উচ্ছ্বসিত আনুষ্কা জানিয়েছেন, তাদের এই কার্যক্রম যে বিপুল সাড়া জাগাবে, এতটা সফল হবে, তা আগে ভাবেননি।

এর আগে ক্রাউড ফান্ডিং মাধ্যম ‘কেটো’র মাধ্যমে অর্থ সংগ্রহে নামেন দু’জনে। এ অর্থ যাবে কোভিড ১৯ রিলিফে। কোহলি জানিয়েছেন, ‘আনুষ্কা আর আমি কোভিড-১৯ এর রিলিফের জন্য টাকা তুলতে কেটোতে একটা ক্যাম্পেইন শুরু করেছি। আপনাদের সাহায্যের জন্য আমরা কৃতজ্ঞ থাকব। জীবন বাঁচাতে কোনো অঙ্কই ছোট নয়।’
প্রজন্মনিউজ২৪/নাজমুল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন