চলছে ১৫ ফেরি,যাত্রী কমেছে শিমুলিয়ায়

প্রকাশিত: ১৩ মে, ২০২১ ১১:৪১:১২

চলছে ১৫ ফেরি,যাত্রী কমেছে শিমুলিয়ায়

মুন্সিগঞ্জের শিমুলিয়ায় ঘাটে গত কয়েকদিনের তুলনায় যাত্রীর চাপ কিছুটা কমেছে। বৃহস্পতিবার (১৩ মে) সকাল থেকে ১৫টি ফেরি নিয়মিত যাত্রী ও যানবাহন নিয়ে ঘাট ছেড়ে যাচ্ছে। একটি ফেরি ছেড়ে যাওয়ার পর কিছু মানুষ জড়ো হলেও অরেক ফেরি ঘাটে ভেড়ার সঙ্গে সঙ্গে মানুষ ফেরিতে উঠে ঘাট পার হচ্ছে।

তবে বিগত কয়েকদিনের মতো আজও শিমুলিয়া ঘাট থেকে এক কিলোমিটার দূরে ঘাটের প্রবেশ মুখে কয়েকটি গাড়ি রেখে ব্যারিকেড দিয়ে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। তারা ঘাটে মোটরসাইকেল, অ্যাম্বুলেন্স, প্রাইভেটকার ছাড়া কোনো যানবাহন ঢুকতে দিচ্ছে না।

ফলে যাত্রীদের নিজেদের মালামাল নিয়ে এক কিলোমিটার হেঁটেই ঘাটে এসে ফেরিতে উঠতে হচ্ছে। ঘাটে বর্তমানে ৩০০-৪০০ পণ্যবাহী গাড়ি ও কিছু প্রাইভেটকার রয়েছে।

এ ব্যাপারে মাওয়া ট্রাফিক পুলিশের টিআই হিলাল উদ্দিন ঢাকা পোস্টকে জানান, বর্তমানে ঘাটে ১৫টি ফেরি চলছে। ৩০০-৪০০ গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। মানুষের চাপ আজ অনেকটাই কম।

এদিকে বুধবার (১২ মে) অতিরিক্ত যাত্রী চাপের কারণে শিমুলিয়া ঘাট থেকে বাংলাবাজার যাওয়ার সময় ফেরিতে পদদলিত হয়ে শিশুসহ পাঁচজনের মৃত্যু হয়। অসুস্থ হয় কমপক্ষে ২০ জন।

ঘাট সূত্রে জানা গেছে, দুপুরে বাংলাবাজারের তিন নম্বর ফেরিঘাটে শাহপরাণ নামে ফেরিটি ভিড়লে নামার সময় যাত্রীদের চাপে পদদলিত হয়ে শিশু আনছার মাদবর অসুস্থ হয়ে ফেরির পন্টুনেই মারা যায়।

এরপর এনায়েতপুরী নামে আরেকটি ফেরি শিমুলিয়া থেকে ছেড়ে আসে। কিন্তু ফেরিটি প্রায় তিন ঘণ্টা দেরিতে শিমুলিয়া ঘাট থেকে ছাড়ে। এতে প্রচণ্ড তাপদাহ ও যাত্রীদের ভিড়ের চাপে ফেরির মধ্যই দুই নারী ও দুই পুরুষ মারা যান।
প্রজন্মনিউজ২৪/নাজমুল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন