আজও সারাদেশে ঝড়বৃষ্টির আভাস

প্রকাশিত: ১০ মে, ২০২১ ১২:২১:৫৬

আজও সারাদেশে ঝড়বৃষ্টির আভাস

দেশে কয়েক দিন ধরেই বিচ্ছিন্নভাবে ঝড়বৃষ্টি হচ্ছে। একদিন এক অঞ্চলে হলে অন্যদিন আরেক অঞ্চলে হচ্ছে। এতে করে দাবদাহ থেকে কিছুটা রেহাই পেয়েছে মানুষ। এদিকে গত কয়েক দিনের মতো আজও দেশের ৮ বিভাগের কিছু কিছু জায়গায় কালবৈশাখী ঝড় ও বৃষ্টি হতে পারে।

সোমবার (১০ মে) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। আগামী তিনদিনে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এদিকে গতকাল দেশের চার ভাগের প্রায় তিন ভাগ অঞ্চলেই ঝড়বৃষ্টি হয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কক্সবাজারে ৪৪ মিলিমিটার।

এছাড়া গতকালও দেশের দু-একটি অঞ্চলে দাবদাহ বয়ে গেছে। তার মধ্যে সবচেয়ে বেশি তাপমাত্রা রেকর্ড হয় রাঙ্গামাটি ও যশোরে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস করে।

প্রজন্মনিউজ২৪/ মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন