দিনাজপুরে অসহায় ও দুস্থ মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ

প্রকাশিত: ০৯ মে, ২০২১ ১০:৫৫:০২

দিনাজপুরে অসহায় ও দুস্থ মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ

মোঃ নাজমুল ইসলাম, বীরগঞ্জ প্রতিনিধি: পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার (ভিজিএফ ও জিআর) এর নগদ অর্থ বিতরণ করেছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

শনিবার (৮ মে) দুপুরে বীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বাস্তবায়নে বীরগঞ্জ উপজেলার ভোগনগর ইউনিয়নে অসহায় ও দুস্থ মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ ও জিআর এর নগদ অর্থ বিতরণ করে দুই উপজেলার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি।

এসময় এমপি গোপাল বলেন, প্রাণঘাতী করোনা মহামারিতে পৃথিবীর সকল দেশ যখন সকল প্রকার উৎসব বন্ধ করে দিয়েছে, তখন আসন্ন ঈদ উৎসবে অংশ নেয়ার জন্য দুঃস্থ মানুষদের কথা চিন্তা করে সহায়তা অব্যাহত রেখেছেন জননেত্রী শেখ হাসিনা।

নিখাদ দেশপ্রেম, দূরদর্শিতা, দৃঢ় মানসিকতা ও মানবিক গুণাবলি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসীন করেছে বিশ্ব নেতৃত্বের আসনে। তিনিই বাঙালির জাতীয় ঐক্যের প্রতীক এবং বাঙালি জাতির সকল আশা-ভরসার নিরাপদ আশ্রয়স্থল। তাই সারাদেশের ন্যয় বীরগঞ্জ উপজেলায় তাঁর নিজস্ব তহবিল হতে ঈদ উপহার হিসেবে নগদ অর্থ প্রদান করে প্রমাণ করলেন তিনি দুঃস্থ মানুষদের কথা কখনও ভুলে যান না।

এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসও পালিত হয়নি। রাজনৈতিক প্রেক্ষাপটে তার বাংলাদেশে ফিরে আসা টি গণতন্ত্রের জন্য একটি মাইলফলক হিসেবে চিহ্নিত হয়। সেই অনুষ্ঠানটিও অনুষ্ঠিত হয়নি।

বীরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে মোট ৫ হাজার ৮শ পরিবারকে জিআর ও ১৮ হাজার ৮৮৮ পরিবারের মাঝে ভিজিএফ এর নগদ অর্থ প্রদান করা হবে। উদ্বোধনী দিনে ৮নং ভোগনগর ইউনিয়নে ৫শ পরিবারকে জিআর ও ১ হাজার ৭৬৫ পরিবারের মাঝে ভিজিএফ এর নগদ অর্থ প্রদান করা হয়।

উক্ত সময়ে উপস্থিত ছিলেন, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ডালিম সরকার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর,৮নং ভোগনগর ইউপি চেয়ারম্যান বদরুজ্জামান পান্না প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ