করোনা থেকে মুক্তি পেলেন খালেদা জিয়া

প্রকাশিত: ০৯ মে, ২০২১ ১০:২৭:৩১

করোনা থেকে মুক্তি পেলেন খালেদা জিয়া

তৃতীয়বার নমুনা পরীক্ষায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কোভিড-১৯ রিপোর্ট নেগেটিভ এসেছে। শনিবার (৮ মে) নমুনা সংগ্রহ করা হয় এবং রাতে রিপোর্ট দেওয়া হয়।

এর আগে, দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় খালেদার করোনা শনাক্ত হওয়ার ৩ দিন পর গত ২৭ এপ্রিল তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত ১১ এপ্রিল প্রথমবার তার করোনা শনাক্ত হয়। তার আর্থ্রাইটিস, ডায়াবেটিস এবং চোখের সমস্যাও আছে।

হাসপাতালে বিশেষজ্ঞ চিকিসক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে তার চিকিৎসা চলছে। কোভিড পরবর্তী নানা জটিলতায় আক্রান্ত হওয়ায় তাকে সিসিইউতে রাখা হয়েছে।

চিকিৎসক বোর্ডের সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, কোভিড চিকিৎসার আন্তর্জাতিক নির্দেশাবলীতে শনাক্ত হওয়ার দুই সপ্তাহ পরে রোগীর শরীরে যদি কোনো উপগর্গ না থাকে তাহলে ধরে নেওয়া হয় যে ওই ব্যক্তির মাধ্যমে কেউ করোনা সংক্রমিত হবে না।

সেই কারণেই এভারকেয়ার হাসপাতালে বিএনপি চেয়ারপারসনকে ‘নন কোভিভ’ ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়। দেশজুড়ে করোনাভাইরাস সংক্রমণ শুরুর পর ২০২০ সালের ২৫ মার্চ ছয় মাসের জন্য নির্বাহী আদেশে মুক্তি পেয়েছিলেন বেগম জিয়া। এরপর প্রথমে সেপ্টেম্বরে ও পরে চলতি বছরের মার্চে আবারও ছয় মাসের জন্য তার মুক্তির মেয়াদ বাড়ানো হয়।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ