আইপিএলের বাকি অংশ হতে পারে ইংল্যান্ডে

প্রকাশিত: ০৭ মে, ২০২১ ১২:০৮:১১

আইপিএলের বাকি অংশ হতে পারে ইংল্যান্ডে

আইপিএলের ২৯টি ম্যাচ খেলা হয়েছে। প্লে-অফসহ বাকি আরও ৩১ ম্যাচ। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, সময় বের করে যত দ্রুত সম্ভব তারা বাকি অংশটা আয়োজন করতে চান। এমতাবস্থায় দারুণ এক প্রস্তাব এসেছে ইংল্যান্ড থেকে। সে দেশের একাধিক কাউন্টি ক্লাব তাদের ভেন্যুতে আইপিএলের ম্যাচ আয়োজন করার আগ্রহ প্রকাশ করেছে।

ভেন্যু হিসেবে লন্ডনের লর্ডস ও ওভাল, বার্মিংহামের এজবাস্টন এবং ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডের নাম উল্লেখ করেছে ক্লাবগুলো। এর আগে লন্ডনে আইপিএলের কিছু ম্যাচ আয়োজনের ইচ্ছের কথা জানিয়েছিলেন শহরটির মেয়র সাদিক খানও।

আগামী বৃহস্পতিবার আইসিসির নির্বাহী কমিটির সভা রয়েছে। সেদিন বিসিসিআই ও ইসিবির কর্মকর্তারা ইংল্যান্ডে আইপিএল আয়োজনের বিষয়ে আলাপ করতে পারেন। তবে আরও একটি বিকল্পও ভাবনায় আছে ভারতীয় বোর্ডের।

স্থগিত টুর্নামেন্টটি আয়োজন করতে হলে বেশ কিছু চ্যালেঞ্জের মুখে পড়তে হবে কাউন্টি ক্লাবগুলোকে। কোয়ারেন্টিন আইন মেনে সারা বিশ্ব থেকে খেলোয়াড় নিয়ে আসা হবে কঠিন। ওই সময়ে টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে থাকার কথা ভারত দলের। দুই দলের টেস্ট সিরিজ শেষ হবে ১৪ সেপ্টেম্বর। এরপর বাংলাদেশ ও পাকিস্তান সফরে যাওয়ার কথা ইংল্যান্ডের। বেশিরভাগ দলই এই সময়ে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকবে।

সেপ্টেম্বরের দ্বিতীয়ার্ধে আন্তর্জাতিক ক্রিকেটে তুলনামূলক ব্যস্ততা কম থাকবে। কাউন্টি দলগুলো তাই মনে করছে, এই সময়ে ইংল্যান্ডে আইপিএল আয়োজন হবে উপযুক্ত সময়।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন