রিয়লকে বিদায় জানিয়ে ফাইনালে চেলছি

প্রকাশিত: ০৬ মে, ২০২১ ১১:২৭:১৬

রিয়লকে বিদায় জানিয়ে ফাইনালে চেলছি

সেমি-ফাইনালের ফিরতি লেগে ২-০ গোলে জিতেছে স্বাগতিকরা। রিয়ালের মাঠে ১-১ ড্র করে ফেরা ইংলিশ দলটি দুই লেগ মিলিয়ে ৩-১ অগ্রগামিতায় ফাইনালের টিকেট কাটল।

এ ম্যাচে স্বাভাবিকভাবেই ফেবারিট ছিল স্পেনের জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। তবে নিজেদের সাম্প্রতিক ফর্ম ও রিয়ালের ইনজুরিপ্রবণতা আশা বাঁচিয়ে রেখেছিল চেলসিরও। সেই আত্মবিশ্বাস থেকেই সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়ালকে রীতিমতো উড়িয়েই দিয়েছে থমাস টুখেলের শিষ্যরা।

পুরো ম্যাচে ছিল চেলসির একচ্ছত্র আধিপত্য। মাত্র এক-তৃতীয়াংশ সময় বল দখলে রেখেও প্রায় পুরোটা সময়ই প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়ায় তারা। গোলের উদ্দেশে মোট ১৫টি শট নেয় দলটি, এর পাঁচটি ছিল লক্ষ্যে।

অন্যদিকে, জিনেদিন জিদানের শিষ্যরা ছিল ছন্নছাড়া। রক্ষণ, মাঝমাঠ ও আক্রমণভাগ-কোনো জায়গায়ই প্রত্যাশিত ফুটবল খেলতে পারেনি টুর্নামেন্টের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা।

অধিনায়ক সের্হিও রামোস দলে ফিরলেও বিরতির পর ভুগেছে রিয়ালের রক্ষণভাগ। নাচো ও এদের মিলিতাও মাউন্ট-কান্তেদের গতি ও কুশলী পাসের সঙ্গে পাল্লা দিয়ে রক্ষণ সামলাতে পারেননি। 

ইউরোপিয়ান প্রতিযোগিতায় চেলসির বিপক্ষে এ নিয়ে পাঁচবারের মুখোমুখিতে জয়বঞ্চিত রইল রিয়াল। অন্যদিকে প্রথম ক্লাব হিসেবে ছেলে ও মেয়েদের চ্যাম্পিয়নস লিগ ফাইনালে উঠল চেলসি।

এক গোলের লিডেই ম্যাচ জেতার দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল চেলসি। ম্যাচ শেষ হওয়ার মিনিট পাঁচেক আগে দ্বিতীয় গোলটি করেন ম্যাসন মাউন্ট। এবারও গোলের উৎস কান্তে। তিনি প্রথমে বল কেড়ে নেন নাচোর কাছ থেকে, এগিয়ে দেন পুলিসিচের উদ্দেশ্যে। পরে পুলিসিচের কাটব্যাক থেকে জালের ঠিকানা খুঁজে নেন মাউন্ট।

চেলসির জয়ে এখন ফাইনালে দেখা যাবে অল ইংলিশ ক্লাব লড়াই। কেননা মঙ্গলবার রাতে পিএসজিকে বিদায় করে প্রথম দল হিসেবে ফাইনালে উঠে গেছে ইংল্যান্ডের আরেক ক্লাব ম্যানচেস্টার সিটি। আগামী ২৯ মে তুরস্কের ইস্তানবুলে ফাইনালে লড়বে এ দুই দল।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন