করোনায় থমকে গেল মানবতা,

এমন দৃশ্য বিশ্বকে কাঁদিয়ে ছাড়ে!

প্রকাশিত: ০৫ মে, ২০২১ ০৪:৪০:০৬ || পরিবর্তিত: ০৫ মে, ২০২১ ০৪:৪০:০৬

এমন দৃশ্য বিশ্বকে কাঁদিয়ে ছাড়ে!

করোনা ভাইরাস সংক্রমণ মানুষের মানবতাকে কত নিচে নামিয়ে দিয়েছে তা ফুটে উঠেছে অন্ধ্র প্রদেশের একটি ভিডিওতে। সেখানকার শ্রীকাকুলাম গ্রামের এক ব্যক্তি কাজ করতেন বিজয়ওয়াদায়। করোনা ধরা পড়ার পর তিনি ফিরে আসেন নিজের গ্রামে। কিন্তু মানুষ কত নিষ্ঠুর! তাকে গ্রামবাসী গ্রামে পর্যন্ত ঢুকতে দেয়নি। আর তো বাড়িতে উঠার প্রশ্নই আসতে পারে না। এমন অবস্থায় পিতার জন্য অস্থির হয়ে পড়েন তার মেয়ে। তাকে পানি পান করাতে তার মেয়ে ছুটে যেতে থাকেন। কিন্তু তাতে বাধা দেয় তার মা।

এ নিয়ে মা-মেয়ের প্রচণ্ড বচসা হয়। তাতে চিৎকার করে, বুক ফাটিয়ে কাঁদেন মেয়ে। এ দৃশ্য সম্বলিত ভিডিওই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ খবর দিয়ে অনলাইন এনডিটিভি বলেছে, অসংখ্য এমন ঘটনার এটি একটিমাত্র। এতে ফুটে উঠেছে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ভারতকে কিভাবে পর্যুদস্ত করে দিয়েছে।

যে স্বামীর সঙ্গে গাঁটছড়া বাঁধা, মন্ত্র জঁপে তার সঙ্গে পিতার সংসার ছেড়ে আসা, যে স্বামী নিজের জীবনের দিকে না তাকিয়ে স্ত্রী-সন্তানদের একটু সুখী করার জন্য কাজ করে যান- শেষ বেলায় তিনি তার গ্রামে ঠাঁই পান না। তার সেই স্ত্রী তাকে বাড়িতে ঠাঁই দেয় না। ঠাঁই দেয়া দূরে থাক, তাকে এক গ্লাস পানি দিতে বাধা দেন।
আলোচিত ব্যক্তির বয়স ৫০ বছর। রোববার তিনি নিজের গ্রামে ফিরেছিলেন। কিন্তু গ্রাম, বাড়ি কোথাও ঠাঁই হয়নি তার। শেষ পর্যন্ত তিনি আশ্রয় নিয়েছেন গ্রামের বাইরে একটি মাঠের কাছে এক কুঁড়েঘরে। তাকে সেখানেই থাকতে বাধ্য করা হয়। তার ১৭ বছর বয়সী কন্যা তাকে এক বোতল পানি দিতে যাচ্ছিলেন। 

কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়িয়েছেন তার মা। তার ভয়, তাকে পানি দিতে গেলে মেয়েও সংক্রমিত হয়ে পড়বে। ওই মেয়েটি তার পিতার জন্য পানি নিয়ে দৌড়ে যেতে চেষ্টা করে। মার সঙ্গে ধস্তাধস্তি করতে করতে সে মাটিতে পড়ে যায়। সেখান থেকে কোনোমতে উঠে দাঁড়িয়ে পিতার কাছে পানি পৌঁছে দিতে সক্ষম হয় সে। প্রত্যক্ষদর্শী কেউ একজন এই দৃশ্য ধারণ করেন। তিনি বলেছেন, হাসপাতালে কোনো বেড খালি নেই। তাই তাকে হাসপাতালে নেয়া যাবে না। এর কিছুক্ষণ পরেই মারা যান বাড়িতে আশ্রয় না পাওয়া ওই ব্যক্তি। উল্লেখ্য, তার পরিবারের সদস্যরাও করোনা পজেটিভ।

প্রজন্মনিউজ২৪/এএআই

এ সম্পর্কিত খবর

মুখ থুবড়ে পড়বে কি টিকাকরনের প্রচারণা!

কাশ্মিরের স্বায়ত্তশাসন বিলোপ করার বার্ষিকীতে ধর্মঘটের আহ্বান জানিয়েছেন সৈয়দ আলি গিলানি

শতাধিক তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির মাঝে রাজশাহী জেলা পুলিশের ত্রাণ বিতরণ

বশেমুরবিপ্রবি’তে মার্কেটিং ডে উপলক্ষে ওয়েবিনার অনুষ্ঠিত

সৌদিতে নিজ নামে ব্যবসা করতে পারবেন বাংলাদেশিরাও

পাইকগাছায় শ্যালো ইঞ্জিন চালিত যান ও মটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ২

দহগ্রামে রাতে লুট হওয়া চাল উদ্ধার করলেন চেয়ারম্যানঃ প্রশ্নবিদ্ধ প্রশাসন

বগুড়ায় বঙ্গবন্ধু মাচাং উদ্বোধন বহিষ্কার হলেন যুবলীগ নেতা

নেত্রকোনা আটপাড়া তেলিগাতী রাস্তার জন্য প্রায় ১১ হাজার মানুষের ভোগান্তি

নেত্রকোনার আটপাড়া তেলিগাতীর ১১ হাজার মানুষের ভোগান্তি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ