স্পিডবোট মালিক-চালকসহ চারজনের নামে মামলা

প্রকাশিত: ০৪ মে, ২০২১ ১১:০০:৫০

স্পিডবোট মালিক-চালকসহ চারজনের নামে মামলা

মাদারীপুরের শিবচরে পদ্মা নদীতে বালুবোঝাই বাল্কহেডে স্পিডবোটের ধাক্কায় ২৬ জন নিহতের ঘটনায় চার জনকে আসামি করে মামলা করা হয়েছে। সোমবার (৩ মে) রাতে নৌপুলিশের উপ-পরিদর্শক (এসআই) লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় মামলাটি করেন।

দুর্ঘটনায় আহত চালক শাহালমকে প্রথমে শিবচর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সোমবার সন্ধ্যায় তার অবস্থার অবনতি হলে পুলিশ প্রহরায় তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ উদ্দিন জানান, আসামিদের মধ্যে ঘাটের ইজারাদারও রয়েছেন। তবে চালক ছাড়া অন্য আসামিদের বিস্তারিত পরিচয় জানাননি তিনি।

প্রসঙ্গত, বাংলাবাজার-শিমুলিয়া নৌপথের কাঁঠালবাড়ী ঘাট এলাকায় সোমবার সকালে দাঁড়িয়ে থাকা বাল্কহেডে ধাক্কা দিয়ে উল্টে যায় যাত্রীবোঝাই একটি স্পিডবোট। সেখান থেকে একে একে উদ্ধার করা হয় শিশুসহ ২৫ জনের মরদেহ। ঘটনাস্থল থেকে হাসপাতালে নেয়ার পর মারা যান আরো একজন। এসময় জীবিত উদ্ধার করা হয় স্পিডবোটের চালকসহ পাঁচজনকে।

এদিকে শিমুলিয়ার নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক শাহাদাত হোসেন জানান, ‘উল্টে যাওয়া স্পিডবোটটির নিবন্ধন ছিল না। চালকের যোগ্যতা সনদও নেই। এই নৌ-রুটের বেশির ভাগ নৌযানের একই অবস্থা।

ওসি মিরাজ বলেন, স্পিডবোটটি যাত্রী নিয়ে শিমুলিয়া থেকে ছেড়ে কাঁঠালবাড়ীর কাছাকাছি পৌঁছালে ঘাটে নোঙর করে রাখা বাল্কেহেডের পেছনে এর ধাক্কা লাগে।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন