আজই দলীয় প্রার্থীদের নিয়ে জরুরি বৈঠক মমতার

প্রকাশিত: ০৩ মে, ২০২১ ১২:৪৭:৩৩

আজই দলীয় প্রার্থীদের নিয়ে জরুরি বৈঠক মমতার

হ্যাটট্রিক জয়ে টানা তৃতীয়বারের মতো ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে জয়লাভ করেছেন তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হ্যাটট্রিক এই জয়ে তিনি অর্জন করেছেন দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা। তবে রোববারের এই জয়ের পর তৃপ্তির ঢেকুর তুলে বসে থাকেননি মমতা। সোমবারই (৩ মে) দুপুরে দলের জয়ী প্রার্থীদের নিয়ে জরুরি বৈঠক ডেকেছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, রোববার তৃণমূলের জয় নিশ্চিত হওয়ার পর টুইটারে দেওয়া এক বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানান পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। সেই হিসেবে সোমবার সন্ধ্যা ৭টার দিকে রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনে যাবেন মমতা। এর আগে দুপুর ৩টায় মমতা তৃণমূল ভবনে দলীয় প্রার্থীদের নিয়ে আলোচনায় বসবেন।

টানা তৃতীয় দফায় সরকার গঠনের পর সম্ভাব্য নতুন মন্ত্রিসভা নিয়ে কথা মমতা বন্দ্যোপাধ্যায় হয়তো দলীয় প্রার্থীদের সঙ্গে কথা বলতে পারেন। জয়ের ইঙ্গিত পাওয়ার পরই তৃণমূলের এই শীর্ষ নেত্রী হয়তো ইতোমধ্যেই সম্ভাব্য মন্ত্রিসভার ছক সাজিয়ে রেখেছেন। সোমবার দুপুরের বৈঠকে সেটা সকলের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত করতে পারেন তিনি।

সংবাদমাধ্যমগুলো বলচে, আগের দু’বারের মতো এবারও মমতা মন্ত্রিসভায় গুরুত্ব পেতে পারেন বিদায়ী মন্ত্রীরা। পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসদের পাশাপাশি সদ্য সমাপ্ত নির্বাচনে জয়লাভ করা তারকা প্রার্থীদেরও অন্তর্ভুক্ত করা হতে পারে নতুন এই মন্ত্রিসভায়।

এর আগে রোববার সন্ধ্যায় সাংবাদিকদের মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এই মুহূর্তে বিজয় উৎসব কিংবা অন্য কোনো উদযাপন হবে না। করোনা মোকাবিলায় সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। সেটাই হবে অগ্রাধিকার।

এমনকি নতুন মন্ত্রিসভার শপথ কবে হবে; সেই দিনক্ষণও তিনি স্থির করেননি। মমতা জানান, দলের সঙ্গে আলোচনা করে তা ঠিক হবে। তবে রাজভবনে শপথ নেবেন, তার ইঙ্গিত ছিল। তবে রাজভবনে যাওয়ার আগে জয়ী প্রার্থীদের সঙ্গে বসে আগামী দিনের জরুরি আলোচনা ও কর্মপরিকল্পনা সম্পন্ন করে নিতে চান তিনি।

প্রজন্মনিউজ২৪/নাজমুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ