শ্রমিকবান্ধব বাজেট দিন: এনডিবি চেয়ারম্যান

প্রকাশিত: ০২ মে, ২০২১ ১১:০৩:২১

শ্রমিকবান্ধব বাজেট দিন: এনডিবি চেয়ারম্যান

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, যদি সত্যিকারের সোনার বাংলাদেশ গড়ার ইচ্ছে থাকে নতুন করে দরিদ্র হওয়া আড়াই কোটি শ্রমিককে বাঁচাতে শ্রমিকবান্ধব বাজেট দিন। তা না হলে লোভি-লম্পট-হায়েনামন্ত্রী-এমপিদের কারণে নির্মম হয়ে উঠবে বাংলাদেশের ভবিষ্যৎ। যা আমাদের কারোই কাম্য নয়।

১ মে সন্ধ্যায় শ্রমিকদের মাঝে ইফতার প্রদানকালে উপরোক্ত কথা বলেন। নতুনধারা বাংলাদেশ এনডিবি ও জাতীয় শ্রমিকধারার যৌথ আয়োজনে মহান মে দিবস উপলক্ষে আলোচনা ও ইফতার প্রদান আয়োজনে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান প্রকৌশলী লিলি চক্রবর্তী, জাতীয় শ্রমিকধারার যুগ্ম আহবায়ক সরদার হাবিব প্রমুখ বক্তব্য রাখেন।


নেতৃবৃন্দ বলেন, নির্মম মহামারিতে বিশে^র অন্যান্য দেশ যখন জগনের পাশে তখন নির্মমভাবে বাংলাদেশ সরকার-পুলিশ-প্রশাসন-ব্যবসায়ীরা নির্মমতায় মেতে উঠেছে। একদিকে ব্যবসায়ীরা দ্রব্যমূল্য বৃদ্ধি করছে, অন্যদিকে সরকার কোন প্রণোদনা-সহযোগিতা না দিয়ে লকডাউন নামক কষ্টের মধ্যে জনগনকে ফেলে দিয়েছে। উত্তরণে পদক্ষেপ না নেয়ায় আড়াই কোটি নতুন দরিদ্র মানুষ সৃষ্টি হয়েছে বাংলাদেশে।

তারা আরও বলেন, যে মানুষদের কান্না শোনারও কোন সময় নেই আমাদের উন্নয়নের রোল মডেল বলে গলাবাজী করা রাজনীতিক-মন্ত্রী-এমপিদের। তারউপর আবার বাজেট ঘোষণার প্রস্তুতি নিচ্ছে সরকার।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ