১২ কেজি গাঁজাসহ পুলিশের এসআই আটক

প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২১ ১১:৪৫:০৮

১২ কেজি গাঁজাসহ পুলিশের এসআই আটক

পাবনায় থানা চত্বরে এক পুলিশ সদস্যর ব্যাক্তিগত ক্যাবিনেট থেকে ১২ কেজি গাঁজা উদ্ধার করেছেন পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান। এ ঘটনায় পুলিশ সদস্য পাবনা সদর থানায় কর্মরত উপপরিদর্শক (এসআই) ওছিমকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

গোপন সূত্রে জানা যায়, গত সোমবার পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান জানতে পারেন সদর থানার উপ-পুলিশ পরিদর্শক ওছিমের কাছে বিপুল পরিমাণ গাঁজা রয়েছে। এমন সংবাদের ভিত্তিতে সোমবার (২৬ এপ্রিল) বিকেলে পুলিশ সুপার সদর থানায় গিয়ে উপ-পুলিশ পরিদর্শক ওছিমের ব্যক্তিগত ক্যাবিনেটে তল্লাশি চালিয়ে সেখান থেকে ১২ কেজি গাঁজা উদ্ধার করেন এবং এসআই ওছিমকে আটক করেন। বুধবার (২৮ এপ্রিল) বিষয়টি জানাজানি হয়েছে।

সূত্র আরও জানায়, গত ২৪ এপ্রিল পাবনা সদর থানার তিনগাছা রাজাপুর গ্রামের চম্পা খাতুনের বাড়ি থেকে অভিযুক্ত এসআই ওসিম উদ্দিন ৫ কেজি গাঁজাসহ এক আসামিকে আটক করে সদর থানায় মামলা দায়ের করেন। কিন্তু মাত্র ৫ কেজি গাঁজাসহ আটককৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। বাকি ১২ কেজি গাঁজা (এসআই) ওছিম অসৎ উদ্দেশ্যে নিজের কাছে রেখে দেন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, পুলিশ সদস্যদের নিকট থেকে এমন ঘটনা অনাকাঙিক্ষত ও অনভিপ্রেত। তবে ঘটনার পরপরই আমরা তদন্ত শুরু করেছি। অভিযুক্ত এসআই ওসিমকে পাবনা সদর থানা থেকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। তদন্তে প্রমাণ পাওয়ায় তার বিরুদ্ধে তাৎক্ষণিক নিয়মিত মামলা দায়েরের পর জেল হাজতে প্রেরণ করা হয়। একইসঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, এ ঘটনায় ডিবি পুলিশের এসআই জিন্নাত আলী বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এছাড়াও অভিযুক্ত এসআই ওছিমের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান জানান, অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আসতেই হবে। আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশ প্রধানের কঠোর নির্দেশনা নিয়েই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে কাজ করছি। অপরাধী সাধারণ মানুষ বা পুলিশ যেই হোক। বিচারের মুখোমুখি তাকে হতে হবে।

এছাড়াও অভিযুক্ত এসআই ওছিমের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান জানান, অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আসতেই হবে।#

প্রজন্মনিউজ২৪/ফাহাদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ