আজও ঢাকামুখী যাত্রীর চাপ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২১ ১১:৩১:২৪ || পরিবর্তিত: ২৫ এপ্রিল, ২০২১ ১১:৩১:২৪

আজও ঢাকামুখী যাত্রীর চাপ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে

শপিংমল ও দোকানপাট খোলার সিদ্ধান্তে আজও রাজধানী ঢাকা মুখী হচ্ছে মানুষ। এতে দক্ষিণবঙ্গ থেকে ঢাকামুখী মানুষের চাপ দেখা দিয়েছে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে।

শনিবার (২৪ এপ্রিল) সকাল থেকেই ঢাকামুখী মানুষের চাপ বেড়েছে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাট এলাকায়। আজ (২৫ এপ্রিল) সকাল থেকেও দেখা যাচ্ছে যাত্রীদের চাপ।

যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় বাড়ানো হয়েছে ফেরির সংখ্যা। তবে নদী পার হওয়া যাত্রীদের বেশিরভাগকেই স্বাস্থ্যবিধি মানতে উদাসীন দেখা যায়।

সরজমিনে গিয়ে দেখা যায়, একেকটি ফেরিতে শতশত ঢাকামুখী যাত্রী বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া ঘাটে এসে উপস্থিত হচ্ছে। এরপর অটোরিকশা, সিএনজি, মোটরসাইকেল করে রওনা হচ্ছে গন্তব্যে। লকডাউনে যাত্রী চলাচল সীমিত থাকলেও বাড়তি যাত্রীর চাপে মুখরিত হয়ে উঠেছে ঘাট এলাকা।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় যাত্রীদের গন্তব্যে পৌঁছাতে হচ্ছে ধাপে ধাপে৷ এতে ভোগান্তিতে পড়েছেন তারা।

এদিকে নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপারে বর্তমানে ১২টি ফেরি চালু রয়েছে বলে জানিয়েছে শিমুলিয়াঘাট কর্তৃপক্ষ। আর গণপরিবহন বন্ধ থাকার নির্দেশনায় নৌরুটে স্পিডবোট ও লঞ্চ চলাচল পুরোপরি বন্ধ রয়েছে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ বলেন, শিমুলিয়ায় ঘাটে গাড়ির চাপ নেই। তবে বাংলাবাজার ঘাটে গাড়ির চাপ বৃদ্ধি পাওয়ায় ফেরির সংখ্যা বাড়ানো হয়েছে। গাড়ির চাপ কমে গেলে আবারো ফেরির সংখ্যা কমিয়ে সীমিত পরিসরে সচল রাখা হবে।

প্রজন্মনিউজ২৪/নাজমুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ